AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীসহ সারা দেশে বজ্রসহ বৃষ্টির আশঙ্কা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:২৩ এএম, ৭ সেপ্টেম্বর, ২০২১
রাজধানীসহ সারা দেশে বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

আবহাওয়া অধিদপ্তর আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাজধানী ঢাকাসহ রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। এছাড়া দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে সোমবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। একই সময়ে সারা দেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্র অপরিবর্তিত থাকবে।
 
মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ৮১ শতাংশ। এদিন সকালে সর্বোচ্চ তাপমাত্রা ঢাকায় ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 
 
এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয় কুমিল্লায় ১১২ মিলিমিটার।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তাসারে বলা হয়েছে, উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি আরও ঘণীভূত হতে পারে।
 
বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু  মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, উড়িষ্যা, লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

একুশে সংবাদ/স/তাশা
 

Link copied!