AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কমবে বৃষ্টিপাত, বাড়বে তাপমাত্রা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৪০ পিএম, ২৫ জুলাই, ২০২১
কমবে বৃষ্টিপাত, বাড়বে তাপমাত্রা

আবহাওয়া অধিদফতরের তথ্য মতে, সমুদ্র উপকুলে লঘুচাপের প্রভাব কেটে যাওয়ায় কমে যাবে বৃষ্টিপাতের প্রবণতা সেই সাথে বাড়বে তাপমাত্রা। একই সময়ে সতর্ক সংকেতও নামিয়ে ফেলা হয়েছে সমুদ্রবন্দরগুলোতে। তবে আগামী দুদিন পর মৌসুমি বায়ুর কারণে ফের বাড়তে পারে বৃষ্টিপাত।

রোববার (২৫ জুলাই) আবহাওয়া বিভাগের পূর্বাভাসে জানা গেছে, উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ ও কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে ভারতের উত্তর ঝাড়খন্ড এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুর ইসলাম বলেন, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে আগামী দুদিন পর বৃষ্টিপাতের প্রবণতা ফের বাড়তে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে, ৩৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। রোববার এ তাপমাত্রা আরও বাড়বে।

শাহীনুর আরও জানান, উত্তর বঙ্গোপসাগরের কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ফেনীতে, ৯০ মিলিমিটার।  

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!