AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে তাপমাত্রা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:১৭ পিএম, ১৫ জুলাই, ২০২১
বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে তাপমাত্রা

বৃহস্পতিবার (১৫ জুন) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা একুশে সংবাদকে জানান ঢাকাসহ এর আশেপাশের এলাকায় আগামী দুই-একদিনে বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই। তার বিপরীতে সামান্য বাড়তে পারে তাপমাত্রা। তবে এ সময় দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

তিনি বলেন, সন্ধ্যার পরে ঢাকায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। এর বাইরে আগামী সপ্তাহে বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি রয়েছে। তাছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে সামান্য তাপমাত্রা বাড়তে পারে বলে জানান শাহনাজ সুলতানা।

আবহাওয়া অফিস জানান, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণের সম্ভাবনাও রয়েছে।

আগামী তিন দিনের আবহাওয়ার পরিস্থিতিতে বলা হয়েছে যে, বৃষ্টি/বজ্রবৃষ্টির প্রবণতা বাড়তে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ২৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ৮৬ মিলিমিটার।

বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে পূর্ব উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে।

ঢাকায় আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে এবং সূর্যোদয় ভোর ৫টা ২০ মিনিটে। ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়া অফিস।

 

একুশে সংবাদ /রাফি/ব 


 

Link copied!