AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টানা বৃষ্টিতে ঢাকায় কমেছে গরম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪৬ এএম, ২২ জুন, ২০২১
টানা বৃষ্টিতে ঢাকায় কমেছে গরম

রাজধানী ঢাকা ও আশপাশের এলাকায় আজ সকাল থেকে ভারী বর্ষণ হয়েছে। আজ সকাল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে অনেক সড়কে পানি জমে গেছে। ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ও কর্মজীবী মানুষ।
তুলনামূলকভাবে গতকাল সোমবার (২১জুন) সারাদেশে বৃষ্টি কম হয়েছে। ঢাকায়ও কম বৃষ্টি হয়। তবে আজ মঙ্গলবার (২২  জুন) সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। সকাল নয়টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা ধরে টানা ঝুম বৃষ্টি হয়েছে।

আজ মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর থেকে জানিয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

বর্ষকাল চলছে তাই দিনের যেকোনো সময়ই বৃষ্টি দেখা দিতে পারে। আজ সকালে শুরু হওয়া বৃষ্টি দুপুর পর্যন্ত থেমে থেমে চলবে। দুপুরের পর একটু কমতে পারে। রোদের দেখা পাওয়ার সম্ভাবনা কম। বলা যেতে পারে সারাদিনই থেমে থেমে বৃষ্টি হতে পারে বলে জানান, আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ।


একুশে সংবাদ/পলাশ

Link copied!