AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টি কমবে, তাপমাত্রা বাড়ার সম্ভাবনা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪৩ পিএম, ২১ জুন, ২০২১
বৃষ্টি কমবে, তাপমাত্রা বাড়ার সম্ভাবনা

গত কয়েক দিনে সারা দেশে বেশ থেমে থেমে বৃষ্টিপাত হয়েছে। সে তুলনায় আজ কিছুটা কম বৃষ্টি কম থাকলেও এতে বাড়তে পারে সামান্য তাপমাত্রা। পাশাপাশি আগামী ৩ দিনে বৃষ্টিপাত গতদিন গুলোর চেয়ে আরও কমতে পারে।

সাম্প্রতিক সারা দেশের টানা বৃষ্টিপাতে তাপমাত্রা কিছুটি কম রয়েছে। এ অবস্থায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে শ্রীমঙ্গলে ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন যশোরে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৭ দশমিক ৯ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


গত ২৪ ঘণ্টায় সারা দেশেই বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে ১০৫ মিলিমিটার। এছাড়া টাঙ্গাইলে ৭১, মাইজদীকোর্টে ৬৮, খুলনায় ৮২, হাতিয়ায় ৫১, মংলায় ৫৮, যশোরে ৫০ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১২ মিলিমিটার।

আজ সোমবার (২১ মে) সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সারা দেশে আজ দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তারপরের ৩ দিনে বৃষ্টিপাতের বিদ্যমান প্রবণতা কমতে পারে।

আবহাওয়া অফিস থেকে আরোও জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে।


একুশে সংবাদ/পলাশ

Link copied!