AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সারাদেশে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৩৮ পিএম, ২০ জুন, ২০২১
সারাদেশে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা

আজ রোববার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে  বলা হয়েছে, দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে কাল ও পরশু নাগাদ। 

রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে।

রোববার (২০ জুন) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে গতকাল শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঈশ্বরদীতে, ১৯৬ মিলিমিটার।এ সময়ে ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৪৩ মিলিমিটার।

এ ছাড়া এই সময়ে উল্লেখ্যযোগ্য বৃষ্টিপাতের মধ্যে রয়েছে খেপুপাড়ায় ১৩৬, চট্টগ্রামে ১৩৩, টাঙ্গাইলে ১২১, সীতাকুণ্ডে ১১০, টেকনাফে ১২০, গোপালগঞ্জে ৯৩, মাদারীপুরে ৮৬ ও কুতুবদিয়ায় ৮১ মিলিমিটার। 

আজকের পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আগামী ৩ দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।এছাড়া,সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

একুশে সংবাদ/তাশা
 

Link copied!