AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুরু হয়েছে শীতের আমেজ,আগামী ৩ দিন রাতের তাপমাত্রা কমার পূর্বাভাস 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৩৩ পিএম, ৫ নভেম্বর, ২০২০
শুরু হয়েছে শীতের আমেজ,আগামী ৩ দিন রাতের তাপমাত্রা কমার পূর্বাভাস 

গ্রামগঞ্জে বিশেষত উত্তর বঙ্গে পরে গেছে শীতের আমেজ। রংপুর ও রাজশাহী বিভাগের সব জায়গায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। কুড়িগ্রামের রাজারহাটে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

এই দুই বিভাগ ছাড়া দেশের বাকি অঞ্চলের অধিকাংশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। ফলে এসব অঞ্চলে সকাল-সন্ধ্যায় কুয়াশার দেখা মিলছে। শেষরাতে তো বটেই, সকাল-সন্ধ্যায়ও গরম কাপড় পরতে হচ্ছে গ্রামাঞ্চলের মানুষদের।


তুলনামূলক কম হলেও রাজধানী শীতের আমেজের বাইরে নয়। রাতে শীত লাগা ও সকালে কুয়াশার দেখা মিলছে। রোদের তেজও কমেছে।

আবহাওয়া অধিদফতরের দৈনন্দিন পূর্বাভাসেও রয়েছে শীতের বার্তা। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকালে আবহাওয়া অফিস জানায়, আগামী ৩ দিনে রাতের তাপমাত্রা কমতে পারে।

রাজধানীর বিষয়ে আবহাওয়া অধিদফতর বলছে, আজ ঢাকার আকাশ পরিষ্কার থাকতে পারে। শুষ্ক থাকতে পারে আবহাওয়া। সেই সঙ্গে কমতে পারে দিনের তাপমাত্রাও। এদিকে ঢাকায় আজকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২০ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর ও রাজশাহী বিভাগে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের অন্যত্র তা সামান্য কমতে পারে।


২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। চট্টগ্রাম অঞ্চলে হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

একুশে সংবাদ/তাশা

Link copied!