ঢাকা মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৩:৫২ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২
দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। মুক্তির আগে থেকেই গানে গানে আলোচিত এই সিনেমা এখন প্রেক্ষাগৃহগুলোতে হাউজফুল যাচ্ছে। পাশাপাশি বিক্রি হচ্ছে অগ্রিম টিকিটও। সেই সফলতার পর এখন দেশের বাইরে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

 

এবার বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে পার্শ্ববর্তী দেশ ভারতে। এ খবর জানিয়েছে ছবিটির পরিবেশক সংস্থা ‘রিলায়্যান্স’।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে রিলায়্যান্স জানিয়েছে, বাংলাদেশের এ বছরের ব্যবসাসফল চলচ্চিত্র ‘হাওয়া’ ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) অংশ নিতে যাচ্ছে। এ ছাড়া ছবিটি ১৬ ডিসেম্বর মুক্তি পাচ্ছে কলকাতাসহ পশ্চিমবঙ্গে। এরপর ৩০ ডিসেম্বর গোটা ভারতে মুক্তি পাবে চলচ্চিত্রটি।

 

‘হাওয়া’ নিয়ে আগ্রহ আগে থেকেই ছিল পশ্চিমবঙ্গের দর্শকের। কলকাতার নন্দনে প্রদর্শনের মাধ্যমে এ আগ্রহ যেন তুঙ্গে ওঠে। চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে সেখানে সিনেমাটি প্রদর্শন করা হয়। ছবিটি দেখতে মৌমাছির মতো ভিড় জমিয়েছিল কলকাতাবাসী। সে সময় যারা বিভিন্ন কারণে সিনেমাটি দেখতে পারেননি, তারা ক্ষোভও প্রকাশ করেছিলেন। ছবিটির মুক্তির খবর তাদের কাছে যেন সুসংবাদ হয়ে ধরা দিচ্ছে।

 

সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

 

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

 

চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।

 

প্রসঙ্গত, সম্প্রতি সুস্থধারার বাংলা চলচ্চিত্রের দর্শকদের মাঝে সিনেমা হলে যাওয়ার আগ্রহের যে জোয়ার তৈরি হয়েছে, সেটি ‘হাওয়া’ আরও এগিয়ে নেবে বলে মনে করছেন দেশের সিনেমাবোদ্ধা ও অভিজ্ঞরা। সাধারণ দর্শক ও তরুণ প্রজন্মের মাঝে ‘হাওয়া’-কে ঘিরে এই আগ্রহ আরও বেগবান করতেই হাওয়ার প্রচারণার জন্য দেশের বিভিন্ন সিনেমা হলগুলোর শোতে যাচ্ছেন।

 

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আগেই জানানো হয়েছিল বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে বিশ্বের অন্যান্য দেশের সিনেমা হলগুলোতে।

 

একুশে সংবাদ.কম/উ.র.প্র/জাহাঙ্গীর