ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জুতো পরে কি মন্দিরে ঢুকেছিলেন রণবীর? এবার মুখ খুললেন পরিচালক


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৬:৪৪ পিএম, ২০ জুন, ২০২২
জুতো পরে কি মন্দিরে ঢুকেছিলেন রণবীর? এবার মুখ খুললেন পরিচালক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

'ব্রহ্মাস্ত্র' ছবিতে দৌড়ে এসে রণবীর কাপুর (Ranbir Kapoor) মন্দিরের ঘণ্টা বাজাচ্ছেন। তাও আবার জুতো পায়ে। সম্প্রতি 'ব্রহ্মাস্ত্র' (Brahmastra)র ট্রেলার মুক্তি পেতেই শুরু হয়েছিল বিতর্ক। অভিযোগ উঠেছে, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার। বিষয়েই এবার এ মুখ খুললেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়। 

অয়ন মুখোপাধ্যায় জানিয়েছেন, ''ট্রেলারে যে দৃশ্য দেখা গেছে সেটি মন্দিরে ঢোকার নয়, দুর্গা পুজোর প্যান্ডেলে ঢোকার দৃশ্য। আমাদের পরিবার গত ৭৫ বছর ধরে দুর্গাপুজোর আয়োজন করে আসছে। ছোট থেকেই আমি এই পুজোয় অংশ নিয়েছি। আমার অভিজ্ঞতা বলে, প্যান্ডেলে আমরা জুতো পরেই ঢুকি, শুধু যেখানে প্রতিমা থাকে সেই মঞ্চে জুতো খুলে উঠি। ভারতীয় সংস্কৃতি, ঐতিহ্য এবং ইতিহাসের প্রতি সম্মান প্রদর্শন করেই এই ছবিটি বানিয়েছি। তাই সনাতন ধর্মকে অবমাননা করার কোনও প্রশ্নই ওঠে না।''

প্রসঙ্গত, হিন্দু পুরাণ, ঈশ্বরের অস্তিত্ব, ঐশ্বরিক শক্তির উপস্থিতি এবং তার উপলব্ধিকে বিষয়বস্তু করেই তৈরি করা হয়েছে 'ব্রহ্মাস্ত্র' ছবিটি। আর একথা ট্রেলারেই স্পষ্ট হয়ে উঠেছে। গল্পের কেন্দ্রবিন্দুতে রয়েছে 'শিবা' অর্থাৎ রণবীর কাপুর। 'শিবা এখানে কোনও সুপার হিরো নন, পৌরাণিক হিরো। যিনি কিনা ঈশ্বরকে উপলব্ধি করতে পারেন। তবে ছবির গল্প কীভাবে এগোবে তা ছবি মুক্তির পরই স্পষ্ট হবে। প্রসঙ্গত, ছবিতে রণবীর-আলিয়া ছাড়াও রয়েছে অমিতাভ বচ্চন, মৌনী রায়, নাগার্জুনসহ আরও অনেকে।

একুশে সংবাদ/জি.বা.এন/রখ