ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সাংবাদিক থেকে জিতের নায়িকা, কে এই তরুনী? 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৩০ পিএম, ১১ এপ্রিল, ২০২২
সাংবাদিক থেকে জিতের নায়িকা, কে এই তরুনী? 

টলিউডে পা রেখেই কীভাবে জিতের মতো তারকার নায়িকা হলেন লহমা ভট্টাচার্য। কলকাতার মেয়ে লহমা পড়াশোনা করেছেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে। স্নাতক শেষ করার পর তার বাবা-মা চেয়েছিলেন, উচ্চতর শিক্ষার জন্য তিনি যেন বিদেশে পাড়ি জমান। এরপর সেই অনুযায়ী ক্যারিয়ার গড়েন।

লন্ডনের সোয়াস বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন লহমা। এরপর কলকাতায় ফিরে শুরু করেন সাংবাদিকতা। তবে লহমার মনে ইচ্ছা ছিল অভিনয় জগতে আসার।

সিনেমা জগতের মানুষজনের সঙ্গে তাই আগে থেকেই টুকটাক যোগাযোগ রাখতেন। জিতের সঙ্গেও তার পরিচয় ছিল। জিৎ যখন জানতে পারেন, লহমা অভিনয়ে আসতে চায়, তখন তাকে নিজের অফিসে ডাকেন। এরপর অডিশনের মাধ্যমে ‘রাবণ’ সিনেমার রাই চরিত্রের জন্য তাকে নির্বাচিত করেন অভিনেতা।

জিতের নায়িকা হয়ে সিনেমায় অভিষেক হচ্ছে, এজন্য নিজেকে ভাগ্যবান মনে করছেন লহমা। তার ভাষ্য, এই ইন্ডাস্ট্রিতে কাজ পাওয়ার জন্য কতজন লড়াই করছেন। সেখানে আমি প্রথমেই জিৎ-দার মতো মানুষের সঙ্গে কাজ করলাম। এটা তো ভাগ্যই।

‘রাবণ’ সিনেমার ক্ষেত্রে জিতের সর্বোচ্চ সহযোগিতা পেয়েছেন বলেও জানালেন লহমা। বিভিন্ন পরামর্শ থেকে শুরু করে কীভাবে শরীরের যত্ন নিতে হবে, সবকিছুই বাতলে দিয়েছেন সুপারস্টার।

জিতের সঙ্গে রোম্যান্টিক দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতার কথা জানিয়ে লহমা বলেন, নার্ভাস লেগেছিল। তবে জিৎ-দা আগে থেকেই এমনভাবে মেলামেশা করত, বিষয়টা সহজ করে দিয়েছিল। নাচের গানের শুট করা আর একটা রোম্যান্টিক গানের শুট করা অনেক আলাদা। তার ওপর জিৎ-দার পাশে দাঁড়ানো। কোন জিৎ-দা? যিনি ‘রোম্যান্টিক কিং’। এছাড়া জিৎ-দার সঙ্গে এত অভিনেত্রীর জুটি আছে; শুভশ্রী, কোয়েল, নুসরাত জাহান, নুসরাত ফারিয়া। কত নাম বলব! সেখানে নতুন এসে আমি জিৎ-দার পাশে দাঁড়াচ্ছি। বাড়তি চাপ তো থাকেই।

উল্লেখ্য, টলিউড সুপারস্টার জিতের নতুন সিনেমা ‘রাবণ’। ঈদ উপলক্ষে আগামী ২৯ এপ্রিল মুক্তি পাচ্ছে এটি। সিনেমায় জিতের সঙ্গে জুটিবদ্ধ হয়েছেন একেবারে নতুন এক অভিনেত্রী। ‘রাবণ’ সিনেমাটি পরিচালনা করেছেন এম এন রাজ। এতে জিৎ ও লহমার সঙ্গে আরো অভিনয় করেছেন তনুশ্রী চক্রবর্তী, খরাজ মুখার্জি, বিশ্বনাথ বসু প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছেন জিৎ নিজেই।

একুশে সংবাদ/ আরিফ