AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কে এই আমান রেজা পরীমণির আইনজীবী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৫৪ পিএম, ১৪ আগস্ট, ২০২১
কে এই আমান রেজা পরীমণির আইনজীবী

নতুন দৃশ্যপটে চিত্র নায়িকা পরীমণিকে এবার আইনি সহায়তা দিতে এগিয়ে এলেন ঢালিউডের এক অভিনয়শিল্পী আমান রেজা। তিনি পেশায় হচ্ছেন একজন আইনজীবী। নায়িকা পরীমণির প্রধান আইনজীবী হচ্ছেন মুজিবর রহমান। তার দলের আট সদস্যের মধ্যে তিনি একজন আইনজীবী।

শুক্রবার (১৩ই আগস্ট) নায়িকা পরীমণিকে দুই দফায় ছয় দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। এই সময় পরীর পক্ষের আইনজীবী মুজিবর রহমান জামিনের আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল জামিন আবেদন নামঞ্জুর করেন এবং পরীমণিকে  কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিনয়শিল্পী ও আইনজীবী আমান রেজা বলেন, পরীমণি একজন অভিনয়শিল্পী ও নারী। জামিন পাওয়ার আইনগত অধিকার রয়েছে তার। আমরা আশাকরি তার জামিনটা যেন শিগগিরই হয়। পরীমণি যদি অপরাধী  প্রমাণিত হন তাহলে তিনি শাস্তি পাবেন। কিন্তু তার জামিন পাওয়ার অধিকার আছে। 

এই বিষয়ে আমান রেজা আরও বলেন, শুধু পরীমণি নয়, একজন আইনজীবী হিসেবে আমার দায়িত্ব হচ্ছে সাধারণ মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে আইনগত সহায়তা করা। এছাড়াও চলচ্চিত্র জগতের অনেক পরিচালক ও অভিনয়শিল্পীদের মামলা পরিচালনা করেছি আমি। আমি শুটিংয়ের ফাঁকে ফাঁকে আইন পেশার কাজটাও করে থাকি। পরীমণির শুনানির প্রথম দিন ঢাকার বাইরে থাকায় শুনানিতে অংশগ্রহণ করতে পারিনি আমি। তবে শুক্রবার (১৩ আগস্ট) জামিন শুনানিতে অংশগ্রহণ করতে পেরে বেশ ভালো লেগেছে আমার। একজন সহকর্মী, সহযোদ্ধা ও আইনজীবী হিসেবে তার পাশে দাঁড়াতে পেরে বেশ আনন্দিত আমি।  

কে এই আমান রেজা ? তিনি হলেন একজন চলচ্চিত্র অভিনেতা ও আইনজীবী। তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি ডিগ্রি অর্জন করে। বাংলাদেশে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে এলএলএম পড়ছেন। তার বাবা আবু নাসের একজন ব্যবসায়ী। মা জাহানারা বেগম অবসরপ্রাপ্ত একজন জেলা জজ। 

ফটোগ্রাফার এল কে লিটনের মাধ্যমে ২০০৮ সালে প্রযোজক গোলাম মোরশেদের সঙ্গে পরিচয় হয় এই আমান রেজার। এরপর পরিচালক হাফিজ উদ্দিনের ‘সেই তুফান’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন আমান রেজা। প্রথম অভিনীত চলচ্চিত্র সেই তুফান হলেও মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি রেজা লতিফের ‘ভালোবাসার শেষ নেই’। ২০১৩ সাল পর্যন্ত প্রায় ২৯টি চলচ্চিত্রে অভিনয় করলেও মুক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা হচ্ছে ১২টি এই শিল্পীর।

এর মধ্যে উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে- প্রেমী ও প্রেমী, প্রেমিক নাম্বার ওয়ান, বাজারের কুলি, বস্তির ছেলে কোটিপতি, কাজের মানুষ নায়ক, চালবাজ, স্টোরি অব সামারা সহ বেশ কয়েকটি ছবিতে দারুন পারফরমেন্স করেন এই আমান রেজা।

একুশে সংবাদ/রাফি

Link copied!