ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তমালের ‘মুড নেই’ গানে প্রাণ পেল অবরুদ্ধ সময়ের আর্তনাদ 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:২৬ পিএম, ৫ আগস্ট, ২০২১
তমালের ‘মুড নেই’ গানে প্রাণ পেল অবরুদ্ধ সময়ের আর্তনাদ 

করোনাকালের লকডাউন আর বিধিনিষেধে অবরুদ্ধ এ শহর, বর্তমান পৃথিবী। চিরচেনা মানুষগুলো আচমকা যেন হয়ে গেছি এক একটা বিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা। চাপা একটা হাহাকার যেন ভেসে বেড়াচ্ছে শহরের হাওয়ায় হওয়ায়। 

সময়ের এই হাহাকার ঘিরেই ‘মুড নেই’ শিরোনামে এবার দারুণ একটি গান আমাদের উপহার দিলেন পিয়ানিস্ট এবং খ্যাতিমান সুরকার ও কন্ঠশিল্পী তমাল। সদ্য রিলিজ হওয়া তার এই গানটিতে দারুণ শক্তি নিয়ে ধ্বনিত হয়েছে শ^াসরুদ্ধকর এ সময়। 

টিএমএল প্রোডাকশান থেকে তৈরি ‘মুড নেই’ গানটির চমৎকার একটি মিউজিক ভিডিও সম্প্রতি টিএমএল মিউজিক তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে দর্শক-শ্রোতাদের জন্য উন্মুক্ত করেছে (https://youtu.be/I9V_hi34I5E)। মায়াবী কবিতার মতো গভীর বাণীসমৃদ্ধ গানটির লিরিক রচনা করেছেন গীতিকার সকাল। 

গানপ্রেমী শ্রোতাদের জন্য আরেকটি সুখবর হচ্ছে, সঙ্গীতায়োজক তমালের আয়োজনে সম্প্রতি শুরু হওয়া এই টিএমএল মিউজিক চ্যানেলে প্রতি সপ্তাহেই একটি করে নতুন গান নিয়ে হাজির হচ্ছেন তিনি। ইতোমধ্যে শ্রোতামহলে সাড়া জাগানো তার এসব গানের মধ্যে রয়েছে ‘ঝুম ঝুম’ এবং ‘জলেই বারো মাস’। 

দীর্ঘ ত্রিশ বছর ধরে বাংলাদেশে সঙ্গীতাঙ্গনে শ্রোতাদের ভালোবাসা কুড়িয়ে চলেছেন ৯০ দশকের শুরুতে গানের ভুবনে পা রাখা তমাল। দীর্ঘদিন কাজ করেছেন জেমসের নগরবাউলের সদস্য হয়ে। পাশাপাশি, অসংখ্য অ্যালবামে সুরকার এবং সঙ্গীতায়োজনের কাজ করেছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য ‘সাতরঙে সাতজন’, ‘রঙবেরঙের মানুষ’, পার্থ বড়–য়া ও ফাহমিদা নবীর ‘ভালোবাসার রঙ’, ফাহমিদা নবীর একক অ্যালবাম ‘মনে কি পড়ে’ এবং স্বপ্নগল্প’ এবং বাপ্পা মজুমদার ও ফাহমিদা নবীর যৌথ অ্যালবাম ‘এক মুঠো গান’।

 

একুশে সংবাদ/টিংকু/প