AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হলি আর্টিজানের কাহিনিতে বলিউডে সিনেমা ‘ফারাজ’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৩৬ পিএম, ৫ আগস্ট, ২০২১
হলি আর্টিজানের কাহিনিতে বলিউডে সিনেমা ‘ফারাজ’

হানসাল মেহতার নির্মিত সিনেমার নাম ‘ফারাজ’। এই সিনেমা গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনার কাহিনী নিয়ে  নির্মাণ হচ্ছে বলিউডে। টি সিরিজের ব্যানারে নির্মান  হতে যাচ্ছে এই সিনেমাটি।

বৃহস্পতিবার (৫ আগস্ট) প্রকাশ করা হয়েছে সিনেমাটির মোশন পোস্টার। জানা গেছে, প্রায় তিন বছর ধরে ‘ফারাজ’ সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করেছিলেন হানসাল মেহতা। কাজটি শুরু করতে পেরে উচ্ছ্বসিত তিনি।

মেহতা ভারতীয় সংবাদমাধ্যমকে জানান, একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি ‘ফারাজ’। ব্যক্তিগত একটি গল্প যা আমি তিন বছর ধরে হৃদয়ে ‍পুষে রেখেছি। গভীর মানবতা এবং প্রতিকূলতার মধ্যেও বিজয় আসবে।

‘ফারাজ’ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রয়াত শশী কাপুরের ছেলে জাহান কাপুর। তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার চাচাতো বোন কারিনা কাপুর। টুইট করে লিখেছেন, বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।

কারিনা আরও লেখেন, এ ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।

সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করবেন জাহান কাপুর। তার সঙ্গে আরও অনেক চমক থাকবে বলে শোনা যাচ্ছে। তবে সিনেমাটির শুটিং আর মুক্তি নিয়ে এখনো কিছুই জানানো হয়নি। পরিচালক হিসেবে ‘স্ক্যাম ১৯৯২’ ওয়েব সিরিজ নির্মাণ করে বেশ আলোচনায় এসেছিলেন হানসাল মেহতা।

২০১৬ সালের ১ জুলাই বাংলাদেশ জঙ্গি হামলা হয়েছিল গুলশানের হলি আর্টিজান বেকারিতে। ওই জঙ্গি হামলায় মোট ২৮ জন নিহত হয়েছিলেন। যাদের মধ্যে ১৭ জন বিদেশি, দুজন পুলিশ কর্মকর্তা এবং ৬ জন বন্দুকধারী।

ফারাজ আইয়াজ হোসেন নামে মাত্র ২০ বছর বয়সী এক মুসলিম বাংলাদেশি যুবক ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন। তাকে কেন্দ্র করেই তার নামে সিনেমাটির নাম করন করা  হয়েছে ‘ফারাজ’।

একুশে সংবাদ/স/তাশা

Link copied!