AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার মেট্রোরেলে ‘ইত্যাদি’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০০ পিএম, ২৬ জুলাই, ২০২১
এবার মেট্রোরেলে ‘ইত্যাদি’

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানের শীর্ষে রয়েছে ‘ইত্যাদি’। অনুষ্ঠানটির পর্বগুলো ধারণ করা হয়  বিভিন্ন দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিকনিদর্শন ও জনগুরুত্বপূর্ণ স্থানে। এবার উত্তরার দিয়া বাড়ির মেট্রোরেল ডিপোতে ধারণ করা হয়েছে ‘ইত্যাদি’।
দেশের প্রথম দূরনিয়ন্ত্রিত বৈদ্যুতিক মেট্রোরেলের প্রথম গন্তব্যস্থল সুবিশাল ওয়ার্কশপে গত ১৬ জুলাই ধারণ করা হয় এবারের পর্বটি। করোনার কারণে এবার কোনো দর্শককে আমন্ত্রণ জানানো হয়নি। এবারের সেট নির্মাণ করা হয়েছে মেট্রো ট্রেনের সঙ্গে সাদৃশ্য রেখে। ওই দিন বিকেল ৫টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠানটির চিত্রায়ণ হয়।

এবারের ইত্যাদিতে থাকছে দুটি গান। খ্যাতিমান গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, মনোয়ার হোসেন টুটুলের সুরে, গানের কোকিল সাবিনা ইয়াসমিন গেয়েছেন একটি দেশাত্মবোধক গান। গানটির কোরিওগ্রাফিতে অংশগ্রহণ করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির কয়েকজন স্থপতি ও প্রকৌশলী।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ‘নয়া দামান’ গানটিও থাকছে এবারের ইত্যাদি। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। গানটির সঙ্গে নৃত্য পরিবেশেন করবেন ইত্যাদির নিয়নিমত শিল্পীরা।

এবারের ইত্যাদিতে স্বপ্নের মেট্রো ট্রেনের ইতিহাস, অগ্রগতি এবং বিভিন্ন কারিগরি দিক, সুবিধা সমূহের ওপর থাকছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। মামা আবদুল কাদেরের মৃত্যুর পর ভাগ্নে আফজাল শরীফকে এই প্রথম দেখা যাবে ইত্যাদিতে।

পাত্রী দেখার একাল সেকাল, কৌশলী স্বামীর কৌশল, প্রশ্ন আছে উত্তর নেই, শিশু মনস্তত্ত্বে প্রযুক্তির প্রভাব, সেলফাইটিস, নাটকের নাম নিয়ে নোংরামী, প্রযুক্তিমুক্ত পরিবেশসহ বিভিন্ন বিষয়ের ওপর থাকছে নাট্যাংশ। এগুলোতে অভিনয় করেছেন মাসুম আজিজ, আমিরুল হক চৌধুরী, সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, শবনম পারভীন, আফজাল শরীফ, সুভাশিষ ভৌমিক, আমিন আজাদ, কামাল বায়েজিদ, লাভলী ইয়াসমিন, লিনা, নিপু, জামিল হোসেন, জিয়াউল হক পলাশ, শামীম প্রমুখ।

শুক্রবার (৩০ জুলাই) রাত ৮টার বাংলা সংবাদের পর জনপ্রিয় অনুষ্ঠানটির এবারের পর্ব প্রচার হবে  বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। অনুষ্ঠানের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় হানিফ সংকেত। নির্মাণে ফাগুন অডিও ভিশন। সহকারী হিসেবে থাকছেন মামুন ও রানা।

একুশে সংবাদ/স/তাশা

Link copied!