ঢাকা শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জন্মদিনে টানটান ফিগারে আয়েশা টাকিয়া 


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:১৫ পিএম, ১০ এপ্রিল, ২০২১
জন্মদিনে টানটান ফিগারে আয়েশা টাকিয়া 

২০০৬ সালে নির্মিত 'ডোর' চলচ্চিত্রটিও তাঁর কেরিয়ারে অন্যতম ছবি।

বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী আয়শা টাকিয়া বলিউড থেকে দূরে সরে গেলেও ভক্তদের হৃদয়ে রয়েছেন। ওয়ান্টেড ছবিটি দিয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছনো আয়েশার আজ, ১০ এপ্রিল, জন্মদিন। তিনি ১৯৮৬-এর ১০এপ্রিল জন্মগ্রহণ করেন। 

অভিনয়ের থেকেও তিনি বেশি বিতর্কের কারণে তিনি আলোচনায় ছিলেন। ঠোঁটের অস্ত্রোপচারের করেন তিনি। আজ, অভিনেত্রীর জন্মদিন উপলক্ষে আমরা তাঁর জীবনের বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করব৷ 

আয়েশা টাকিয়া ক্যামেরার মুখোমুখি হন ৪ বছর বয়সে। এরপরে তাঁকে দেখা যায় শহীদ কাপুরেরও সঙ্গে৷ কমপ্ল্যান গার্ল হিসাবে খ্যাতি পান তিনি। আয়েশা কয়েক ডজন বিজ্ঞাপনে অভিনয় করেছেন। এখান থেকেই তিনি বলিউডে পাড়ি জমান। নিজের প্রথম ছবিতে সবার নজর কেড়েছিলেন নায়িকা। তাঁর প্রথম ছবিটি ছিল 'টারজান: দ্য ওয়ান্ডার কার।' এই ছবিতে অভিনয়ের জন্য তিনি সেরা নবাগতার পুরস্কার পেয়েছিলেন। 

২০০৬ সালে নির্মিত 'ডোর' চলচ্চিত্রটিও তাঁর কেরিয়ারে অন্যতম ছবি। এই ছবিতে, অভিনেত্রী তাঁর গ্ল্যামারাস ইমেজ ছেড়ে একটি সাধারণ গ্রামের বিধবা চরিত্রে অভিনয় করেছিলেন। তারপরে তিনি তাঁর অভিনয়ে সবাইকে মুগ্ধ করেন। তবে সালমান খানের ছবি 'ওয়ান্টেড' তাঁকে জনপ্রিয়তার শীর্ষে তুলে ধরেছিল। 

আয়েশা টাকিয়া এমন এক বলিউড অভিনেত্রী যিনি প্রেমের জন্য তাদের ধর্ম পরিবর্তন করতে আপত্তি করেননি। ফারহান আজমীর সাথে বিয়ের জন্য তিনি তাঁর ধর্ম রূপান্তর করেছেন। 

ফারহান সমাজবাদী পার্টির প্রবীণ নেতা আবু আজমির ছেলে। তবে আয়েশা কখনও এ নিয়ে খোলামেলা কথা বলেননি এবং এই রিপোর্টগুলিও যে ভুল, তা অস্বীকার করেননি।

খুব কম লোকই জানেন যে এই সুন্দর অভিনেত্রী কখনও হলিউডে কাজ করেছিলেন। তিনি 'আ নাইট উইথ দ্য কিং' ছবিতেও কাজ করেছিলেন। হিন্দি ছাড়াও তাকে তেলুগু ছবিতেও দেখা গিয়েছিল। কিন্তু, হঠাৎ তিনি চলচ্চিত্র থেকে দূরে সরে যান। 


একুশে সংবাদ/নি/ব