AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মান্নার মৃত্যুবার্ষিকী আজ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২১
মান্নার মৃত্যুবার্ষিকী আজ

আজ ১৭ ফেব্রুয়ারী ২০২১।  চিত্রনায়ক এসএম আসলাম তালুকদার মান্নার ১৩তম মৃত্যুবার্ষিকী আজ। আজ থেকে ১৩ বছর আগে ২০০৮ সালের এই দিনে পৃথিবী ছেড়ে চলে গেছেন তিনি। মৃত্যুর এত বছর পরও কমেনি তার জনপ্রিয়তা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিনিয়ত তার স্মৃতিচারণে মগ্ন থাকেন ভক্তরা। তবে মান্নাভক্তদের নির্দিষ্ট কোনো প্লাটফরম নেই।

ছড়িয়ে-ছিটিয়ে থাকা এ ভক্তকুলকে এবার এক করছেন মান্নার স্ত্রী শেলী মান্না। একটি নির্দিষ্ট প্লাটফরমে তাদের সংযুক্ত করতে নতুন উদ্যোগ নিয়েছেন তিনি। এ লক্ষে মান্না অফিসিয়াল নামে ফেসবুক গ্রুপ, ফেসবুক পেজ ও কৃতাঞ্জলি নামে একটি ইউটিউব চ্যানেল প্রকাশ করতে যাচ্ছেন।

এ প্রসঙ্গে শেলী বলেন, ‘মান্নাকে যারা ভালোবাসেন, পছন্দ করেন, তারা যাতে একসঙ্গে নিজেদের ভালোলাগা, ভালোবাসা শেয়ার করতে পারেন সে জন্য এ উদ্যোগ নিয়েছি।’

মান্না তার জীবদ্দশায় অনেক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- সিপাহী, যন্ত্রণা, অমর, পাগলী, ত্রাস, লাল বাদশা, আম্মাজান, আব্বাজান, রুটি, অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা-বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া ইত্যাদি।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয় ও মান্নার বাসভবনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে মান্নার সহধর্মিণী শেলী মান্না বলেন, ‘করোনার কারণে এবার সীমিত পরিসরে কর্মসূচি পালন করা হবে। মান্নার কবর জিয়ারত ও দোয়া মাহফিল হবে।’

অপরদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে আজ বাদ আসর এফডিসিতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন এ সংগঠনের সাধারণ সম্পাদক জায়েদ খান।


একুশে সংবাদ/এ/আ

Link copied!