AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অভিনেতা দিলু আর নেই


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:০৩ এএম, ১৯ জানুয়ারি, ২০২১
অভিনেতা দিলু আর নেই

মুজিবুর রহমান দিলু

জনপ্রিয় অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান দিলু পরলোক গমন করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮বছর। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তিনি মারা যান। তারঁ মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার বড় ভাই অভিনেতা আতাউর রহমান।

মুজিবুর রহমান দিলু ১৯৫২ সালের ৬ নভেম্বের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। মঞ্চ থেকে অভিনয় জীবন শুরু করে ১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনে অভিনয় শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৬ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত অভিনয় করেছেন। সাম্প্রতিক সময়ে তিনি বেশ কিছুদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

তার উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে- আমি গাধা বলছি, নানা রঙের দিনগুলি, জনতার রঙ্গশালা। তার উল্লেখযোগ্য টিভি নাটক নীল পানিয়া, মহাপ্রস্থান, কিছু তো বলুন, তথাপি, আরেক ফাল্গুন। উল্লেখযোগ্য ধারাবাহিক - সময় অসময় এবং সংশপ্তক।

২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন কোমায় ছিলেন। এরপর সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবন যাপন শুরু করেন। তিনি 'শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ে নির্বাহী পরিচালক পদে কর্মরত ছিলেন'।


একুশে সংবাদ/জ/আ

Link copied!