AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুরু হচ্ছে ‘ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২১’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৭ পিএম, ১৪ জানুয়ারি, ২০২১
শুরু হচ্ছে ‘ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২১’

শনিবার (১৬ জানুয়ারি) থেকে রাজধানীতে শুরু হচ্ছে ‘ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২১’। উৎসবের এবারের স্লোগান 'নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ'। ১৬ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে এই উৎসব।

 বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে, ঢাকা ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল জানান, বরাবরের মতো এবারও উৎসবের আয়োজক রেইনবো চলচ্চিত্র সংসদ। তবে এবার উৎসবে ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবে ৭৩টি দেশের ২২৫টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। জাতীয় জাদুঘর মিলনায়তনে বিকেল ৪টায় উৎসবের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হোসেন এবং বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনার বিক্রম কে দোরাইস্বামী। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকি উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উৎসবে ১৬ ও ১৭ই জানুয়ারি হবে সপ্তম আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকারস কনফারেন্স। ২০ জানুয়ারি বিকেল ৪টায় অভিনেতা, সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনায়  অংশ নিবেন ভারতের খ্যাতিমান অভিনেত্রী শর্মিলা ঠাকুর। ২৪ জানুয়ারি পর্যন্ত এ চলচ্চিত্র উৎসব চলবে।

শনিবার (১৬ জানুয়ারি) উদ্বোধনী অনুষ্ঠানের পর সন্ধ্যা ৬টা থেকে প্রদর্শিত হবে সুজান্না লিনডন পরিচালিত ‘স্প্রিং ব্লোসম’ ছবিটি। উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলি হচ্ছে- জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, শিল্পকলার নন্দন থিয়েটার (মুক্তমঞ্চ), বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স এবং সীমান্ত স্কয়ার সিনেপ্লেক্স।


একুশে সংবাদ/স্টা/আ

Link copied!