AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘ভিসা নীতিতে বিদেশে যাওয়া শিক্ষার্থীদের সমস্যা হবে না’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:৩৫ পিএম, ৩১ মে, ২০২৩
‘ভিসা নীতিতে বিদেশে যাওয়া শিক্ষার্থীদের সমস্যা হবে না’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতির কারণে দেশের বাইরে পড়তে যাওয়া শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না। এই নীতির কোনো প্রভাব শিক্ষার্থীদের ওপরে পড়বে না। তবে ঘোষণা দিয়ে যারা নির্বাচন বয়কট করে তাদের থেকে সাবধান থাকতে হবে।

 

বুধবার (৩১ মে) সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র কাচারিবাড়িতে সিআরআই ও ইয়াং বাংলার উদ্যোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

শিক্ষামন্ত্রী বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। এরই ধারাবাহিকতায় গণতান্ত্রিক পন্থায় বাংলাদেশে নির্বাচন করে আসছি। আগামী দিনেও স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন হবে। যারা নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে, মানুষের জানমালের ক্ষতি করে, তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

 

তিনি আরো বলেন, শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উন্নয়ন প্রকল্প প্রস্তাবের (ডিপিপি) কাজ শেষ হয়েছে। বর্তমানে সেটির মূল্যায়ন চলছে। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) এলে প্রস্তাবটি চূড়ান্ত রূপ পাবে।

 

ডা. দীপু মনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে এখন ডিগ্রি পাস করেও নির্দিষ্ট বিষয়ে উচ্চতর শিক্ষা নেয়ার ব্যবস্থা হচ্ছে। এছাড়া অনেক ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা রয়েছে। শিক্ষার মান বৃদ্ধিতে কাজ করে যাচ্ছি।

 

এ সময় উপস্থিত ছিলেন- রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শাহ আজম, এমপি আনোয়ারুল আলম তুহিন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ফখরুল ইসলাম, রেজিস্ট্রার সোহরাব আলী প্রমুখ।

 

একুশে সংবাদ/আজ/এসএপি

Link copied!