AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:১৯ পিএম, ১৩ মে, ২০২৩
খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

ঘূর্ণিঝড় মোখার কারণে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর শিক্ষাকেন্দ্র ও শিশু কল্যাণ ট্রাস্টের লার্নিং সেন্টারগুলো বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

 

উপদ্রুত এলাকার পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

 

শনিবার (১৩ মে) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন একজন কর্মকর্তা।

 

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা বা বন্ধ রাখার ব্যাপারে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।  

 

তিনি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারদের প্রশাসনের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখতে পরামর্শ দিয়েছেন। মহাপরিচালক এ ব্যাপারে উপকূলীয় অঞ্চলের জেলা প্রশাসকদের সঙ্গে কথা বলেছেন।  

 

জনসংযোগ কর্মকর্তা আরও জানান, ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে এমন উপকূলীয় স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ সংশ্লিষ্টদের স্কুলগুলো বন্ধ বা খোলা নির্দেশনা দেওয়া হয়েছে। কারণ ঝড়ের মধ্যে কত দিন বন্ধ রাখা যাবে তা এখনই তো বলা যাচ্ছে না।  

 

ঘূর্ণিঝড়ের কারণে শিক্ষা মন্ত্রণালয় এক আদেশে চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা ও যশোর বোর্ডের আওতাধীন জেলাগুলোর মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী রোববার (১৪ মে) বন্ধ ঘোষণা করেছে।  

 

একই কারণে কুমিল্লা শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন আগামী ১৪ মে এবং ১৫ মে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!