AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যশোর বোর্ডের ১২ হাজার ৮১৬ এসএসসি পরীক্ষার্থীর খাতা পুনঃনিরীক্ষার আবেদন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, যশোর
১০:৪৫ পিএম, ৭ ডিসেম্বর, ২০২২
যশোর বোর্ডের ১২ হাজার ৮১৬ এসএসসি পরীক্ষার্থীর খাতা পুনঃনিরীক্ষার আবেদন

যশোর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছে ১২ হাজার ৮১৬ পরীক্ষার্থী। ১৮টি বিষয়ে পুনঃনিরীক্ষার জন্য ওই সংখ্যক পরীক্ষার্থী আবেদন করেছে।

 

সবচেয়ে বেশি আবেদন করা হয়েছে ইংরেজি বিষয়ের দুইটি পত্রে। ২৭৫৮ পরীক্ষার্থী ইংরেজির দুই পত্রের উত্তরপত্র পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছে। আগামী ২৪ ডিসেম্বর ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে, বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

 

গত ২৯ নভেম্বর এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। যশোর শিক্ষা বোর্ড প্রকাশিত ফলাফল শিটে উল্লেখ করা হয়েছে পরীক্ষায় ১ লাখ ৬৯ হাজার ৫০১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ১ লাখ ৬১ হাজার ৩১৪ জন।

 

বোর্ড থেকে জানানো হয়, ফলাফল প্রকাশের সাতদিনের মধ্যে খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে হবে টেলিটক সিমের মাধ্যমে। পাসকৃত পরীক্ষার্থীদের মধ্য থেকে যারা কাঙ্খিত ফলাফল পায়নি তারা খাতা চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষার জন্য বোর্ডে আবেদন করেছে। ১৮টি বিষয়ে আবেদন পড়েছে ১২ হাজার ৮১৬। এরমধ্যে বাংলা প্রথম পত্রে ৯৬৭, বাংলা দ্বিতীয় পত্রে ৭০১। ইংরেজিতে মোট আবেদন পড়েছে  ২৭৫৮।

 

এরমধ্যে ইংরেজি প্রথম পত্রে ১৫৮৩, দ্বিতীয় পত্রে ১১৭৫, গণিতে ৭৬১, ভুগোল ও পরিবেশে ৪০৬, উচ্চতর গণিতে ৩৭৯, কৃষিতে ৩২৮, পদার্থ বিজ্ঞানে ১০৯০, রসায়নে ১১২৮, জীব বিজ্ঞানে ৫৭৫, পৌরনীতি ও নাগরিকতায় ৪১৫, অর্থনীতিতে ২৩৯, হিসাব বিজ্ঞানে ১৪৩, গাহর্স্থ্য বিজ্ঞানে ৩৮, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ২৮৮ , ইতিহাসে ২৪৮৪ ও ব্যবসায় উদ্যোগে আবেদন করেছে ১১৬ পরীক্ষার্থী ।

 

এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, যেসব পরীক্ষার্থীর খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছে, তাদের খাতা যথাযথভাবে মূল্যায়ন করা হবে। যার যা প্রাপ্য ফল সেটাই পাবে।

একুশে সংবাদ.কম/ই.র.প্র/জাহাঙ্গীর

Link copied!