AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিশন-২০২৪ বাস্তবায়নে কর্মপরিকল্পনা উপস্থাপনে কর্মশালা অনুষ্ঠিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৮ পিএম, ১ অক্টোবর, ২০২২
ভিশন-২০২৪ বাস্তবায়নে কর্মপরিকল্পনা উপস্থাপনে কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা মেট্রোপলিটন এলাকায় কাব স্কাউটিং সম্প্রসারণে ভিশন-২০২৪ বাস্তবায়নে কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয়। এছাড়া উক্ত কর্মপরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর ঘোষণা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করা হয়। পরিশেষে কর্মশালায় কর্মপরিকল্পনা বাস্তবায়নে চ্যালেঞ্জ এবং চ্যালেঞ্জ উত্তোরণে করণীয় নিয়ে আলোচনা করা হয়।

 

শনিবার (১ অক্টোবর) সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ওসমানী স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ স্কাউটস, ঢাকা মেট্রোপলিটন এর উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন/ইবতেদায়ী মাদ্রাসায় কাব স্কাউটিং সম্প্রসারণের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

এতে ঢাকা মহানগরীর সকল কাব স্কাউট দলের প্রায় ৯০০ জন কাব স্কাউট ইউনিট লিডার ও গ্রুপ সভাপতি (শিক্ষা প্রতিষ্ঠান প্রধান), সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, থানা শিক্ষা অফিসার, সহকারী থানা শিক্ষা অফিসার অংশগ্রহণ করেন।

 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আমিনুল ইসলাম খান, অতিরিক্ত সচিব সৈয়দ মামুনুল আলম।

 

অতিরিক্ত মহাপরিচালক দিলীপ কুমার বনিক, জাতীয় কমিশনার (গার্ল ইন স্কাউট) অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য, বাংলাদেশ স্কাউটসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক কে এম সাইদুজ্জামান, বাংলাদেশ স্কাউটস এর ঢাকা মেট্রোপলিটন সম্পাদক প্রিন্সিপাল মাহবুবুর রহমান মোল্লা।

 

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের বিভিন্ন পর্যায়ের স্কাউট নেতৃবৃন্দ, শিক্ষা পরিবারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও ঢাকা মেট্রোপলিটন স্কাউটস এর আওতাভূক্ত সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, কাব লিডার ও কাব বন্ধুরা।

 

কর্মশালায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটসের ঢাকা মেট্রোপলিটনের সভাপতি ও ঢাকা জেলা প্রশাসক, মো: শহীদুল ইসলাম, উডব্যাজার।

 

একুশে সংবাদ/সফি/এসএপি

Link copied!