AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘প্রশিক্ষিত শিক্ষক হলেই ক্লাসে ভালো পাঠদান সম্ভব’


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
০৪:৫৬ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
‘প্রশিক্ষিত শিক্ষক হলেই ক্লাসে ভালো পাঠদান সম্ভব’

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেছেন, প্রশিক্ষিত শিক্ষক হলেই ক্লাসে ভালো পাঠদান দিতে সম্ভব। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে প্রশিক্ষিত শিক্ষকের বিকল্প নেই। একজন শিক্ষককে কবরে যাওয়ার আগ পর্যন্ত পড়াশোনা করতে হবে। আমরাতো শিক্ষক হলেই আর পড়াশোনা করিনা, এটিই মানসম্মত শিক্ষার জন্য এখন বড় সঙ্কট ও বড় চ্যালেঞ্জ।

 

তিনি আরোও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গঠনের মাধ্যমে আগামী প্রজম্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

 

‘‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের অগ্রযাত্রায় মানসম্মত শিক্ষার গুরুত্ব এবং করণীয়” শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজ সম্মেলন কক্ষে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

 

এতে লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহবুবুল করীম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস, জেলা শিক্ষা অফিসার আবদুল মতিন প্রমুখ।

 

একুশে সংবাদ/র.ই.খা/এসএপি/

Link copied!