AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘সকল স্কুল কলেজে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করবে সরকার’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪১ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২
‘সকল স্কুল কলেজে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করবে সরকার’

শনিবার (২৪ সেপ্টেম্বর) শিশুদের প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম ‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগের আয়োজন আয়োজন ‘শুনো আমাদের কথা’য় অংশ নিয়ে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের এমপি রওশানা আরা মান্নান বলেন, সকল স্কুল কলেজে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করবে সরকার৷

 

স্কুল কলেজে শিক্ষার্থীদের সহিংসতা কমাতে কি করছে সরকার, এক শিশু’র এমন প্রশ্নে জাতীয় পার্টির এই নারী সাংসদ বলেন, স্কুল কলেজে যাওয়া আসার পথে সহিংসতা জিরো তে নামিয়ে আনতে আইনশৃঙ্খলা বাহিনী কে টহল বাড়াতে ও প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ নিতে পুলিশের আইজিপি ও র‍্যাবের ডিজি কে চিঠি দিবে তার দফতর।

 

আরেক শিশু আয়োজনে প্রশ্ন করে জানতে চান সাংসদের কাছে, মার্কিন ভিত্তিক গণমাধ্যম এবিসি তে উঠে এসেছে।

 

সীমান্ত জেলাগুলোতে স্কুল বিমুখী শিক্ষার্থীদের সংখ্যা কমছে।বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী কি পদক্ষেপ নিয়েছে?জবাবে এই নারী সাংসদ বলেন, বিষয়টি মহান জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্ব তে তিনি পরবর্তী অধিবেশনে তুলে ধরবেন।বন্য প্রানী কমে যাওয়া নিয়েও শিশুরা বিভিন্ন প্রশ্ন করে অতিথিদের।জানা গেছে, আয়োজনে অংশ নিয়েছেন বাংলাভিশনের সংবাদকর্মী কেফায়েত শাকিল।রাজারবাগ আইডিয়াল স্কুলের শিক্ষার্থী সহ অংশ নেয় বিভিন্ন স্কুলের অসংখ্য শিক্ষার্থী।

 

চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড বাস্তবায়নে কাজ করে যাচ্ছে “চাইল্ড মেসেজ’। তিনি সরকার সহ সকল রাজনৈতিক নেতাদের প্রতি আহবান জানিয়ে বলেন, শিশু অধিকার কে “হ্যা ” বলতে হবে।

 

একুশে সংবাদ/এসএপি/

Link copied!