AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এসএসসি পরীক্ষার সময় পরিবর্তন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৫১ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২২
এসএসসি পরীক্ষার সময় পরিবর্তন

১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বন্যার কারণে স্থগিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা সকাল ১০ টার পরিবর্তে বেলা ১১ থেকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

 

সোমবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে এ কথা জানান।

 

শিক্ষামন্ত্রী বলেন, সকাল দশটায় অনেক বেশি যানজট থাকে যে কারণে দশটার পরিবর্তে এগারোটায় করা হয়েছে।

 

তিনি বলেন, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। প্রতিদিন পরীক্ষা শুরু হবে বেলা ১১টায়। এবার মোট পরীক্ষার্থীর সংখ‍্যা ২০ লাখ ২১ হাজার ৮৬৮। এর আগের বছর পরীক্ষার্থীর সংখ‍্যা ছিল ২২ লাখ ৪৩ হাজার ২৫৪ জন। এবার মোট পরীক্ষার্থী কমেছে ২ লাখ ২১ হাজার ৩৮৬ জন। 

 

তিনি বলেন,  অনিয়মিত পরীক্ষার্থী না থাকায় এর সংখ‍্যা কমেছে। আগামী ১ অক্টোবর পরীক্ষা শেষ হবে। পরীক্ষা উপলক্ষে আগামী ১২ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত সব ধরণের কোচিং সেন্টার বন্ধ থাকবে।

 

এর আগে, গত  ১৯ জুন থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও সিলেট, সুনামগঞ্জসহ দেশের কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় তা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

 

পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে বলে, দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৯ জুন থেকে এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

 

চলতি বছর  এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রায় ২০ লাখ ২২ হাজার পরীক্ষার্থী অংশগ্রহন করবেন। 

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!