AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩০ পিএম, ১৭ জুলাই, ২০২২
১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরু

 


বন্যার কারণে স্থগিত হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা  আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষা বোর্ডগুলো সেই অনুযায়ী পরীক্ষার সংশোধিত সময়সূচি তৈরি করে প্রকাশ করবে।

 

রোববার (১৭ জুলাই) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে পরীক্ষার তারিখ জানান।

 

শিক্ষামন্ত্রী বলেন, বন্যার যেসব শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের আগামী ২৪ জুলাইয়ের মধ্যে নতুন বই প্রদান করা হবে। তাছাড়া নভেম্বরে অনুষ্ঠিত হবে এইচএসসি পরীক্ষা। 

 

গত  ১৯ জুন থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও সিলেট, সুনামগঞ্জসহ দেশের কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় তা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

 

পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে বলে, দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৯ জুন থেকে এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

 

চলতি বছর  এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রায় ২০ লাখ ২২ হাজার পরীক্ষার্থী অংশগ্রহন করবেন। এ অবস্থায় পরীক্ষা শুরুর নতুন তারিখের ঘোষণা এলো আজ।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!