ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ১৩ জন আটক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৬ পিএম, ২২ এপ্রিল, ২০২২
প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ১৩ জন আটক

লক্ষ্মীপুরে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস জালিয়াত চক্রের ১৩ সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ।
শুক্রবার (২২ এপ্রিল) সকালে রামগঞ্জ ও লক্ষ্মীপুর সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দুপুরে জেলা শহরে অবস্থিত পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

এ সময় প্রতারক চক্রের কাছ থেকে জব্দ করা বিভিন্ন পরীক্ষার্থীর কাছ থেকে চুক্তি অনুযায়ী জামানত হিসেবে নেওয়া বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত চেকের পাতা ও কয়েকটি মূল সনদপত্র এবং ভুয়া প্রশ্নপত্রের কপি প্রদর্শন করেন তিনি।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, লক্ষ্মীপুরের রামগঞ্জে আজ প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত একটি প্রতারক চক্র বিভিন্ন পরীক্ষার্থীর সঙ্গে ফাঁসকৃত প্রশ্নপত্র সরবরাহের জন্য দশ লাখ টাকা করে চুক্তিবদ্ধ হয়। তারা ওই সব পরীক্ষার্থীর কাছ থেকে তাদের শিক্ষাগত যোগ্যতার সনদের মূল কপি ও বিভিন্ন ব্যাংকের স্বাক্ষরিত খালি চেকপাতা জামানত হিসেবে রেখে ফাঁসকৃত প্রশ্নপত্রের উত্তর সংবলিত কপি সরবরাহ করবে। এমন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুরের রামগঞ্জে ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে  তাদের আটক করে।


পুলিশ সুপার জানান, এ সময় তাদের কাছ থেকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার উত্তর সংবলিত ভুয়া প্রশ্নপত্রের ৭ সেট প্রিন্টেড কপি, বিভিন্ন প্রার্থীর মোট ১২টি পরীক্ষার প্রবেশপত্র (অনলাইন প্রিন্টেড কপি), স্বাক্ষর ও স্বাক্ষরবিহীন বিভিন্ন ব্যাংকের ৫টি খালি চেকের পাতা, ৬ সেট বিভিন্ন পরীক্ষার্থীর শিক্ষাগত যোগ্যতার মূল সনদ ও ব্যাংকের চেকের পাতা ও ৮টি মোবাইল সেট জব্দ করে, যার প্রতিটি মোবাইলে উত্তর সংবলিত ভুয়া প্রশ্নপত্র রয়েছে। আটক ব্যক্তিদের ১২ জনের বাড়ি রামগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে। অপরজন জামাল উদ্দিন সবুজ সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরউভুতি গ্রামের বাসিন্দা।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করা হবে বলেও জানান ড. এ এইচ এম কামরুজ্জামান।

 

 

একুশে সংবাদ /এসএম