ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ক্লাসের পরিবেশ নেই : আজ থেকেই ঈদের ছুটি শুরু: শিক্ষামন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৮ পিএম, ১৯ এপ্রিল, ২০২২
ক্লাসের পরিবেশ নেই : আজ থেকেই ঈদের ছুটি শুরু: শিক্ষামন্ত্রী
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে চাঁদপুর সার্কিট হাউসে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেছেন ছাত্র-ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা দুঃখজনক, প্রায়ই দেখি ঢাকা কলেজ ও এর আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক-কর্মচারীদের সঙ্গে ছাত্রদের বাগবিতণ্ডা হয় এবং অনেক সময় তা সংঘর্ষে রূপ নেয়।  আমাদের কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। আহত শিক্ষার্থীদের চিকিৎসার বিষয়গুলো আমরা দেখছি।

শিক্ষামন্ত্রী বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠান ২০ এপ্রিল ঈদের ছুটিতে বন্ধ হলেও ঢাকা কলেজে যেহেতু ক্লাসের পরিবেশ নেই, তাই আজ থেকেই এই কলেজে ঈদের ছুটি শুরু হয়ে যাবে। আগামী ৫ মে অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে ঢাকা কলেজও খোলা হবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সকাল থেকে থাকলে হয়তো পরিস্থিতি আরেকটু ভালো হতে পারত। তবে তারাও চেষ্টা করেছেন, এখনো তারা চেষ্টা করছেন থামানোর। আমি ছাত্র-ব্যবসায়ী সকল পক্ষকে শান্ত থাকার আহ্বান জানাই। 

মন্ত্রী বলেন, তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে উসকানি দিয়ে বিভিন্ন গুজব ছড়িয়ে পরিস্থিতি খারাপ করার একটা অপচেষ্টা চলছে। আমি ব্যবসায়ী-ছাত্র-শিক্ষকসহ সকলের নিকট অনুরোধ করব কোনো প্রকার গুজবে কান দেবেন না।

একুশে সংবাদ/জা/এইচ আই