AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের দ্রত হল ত্যাগের নির্দেশ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৯:১০ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২
শাবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের দ্রত হল ত্যাগের নির্দেশ

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রোববার (১৬ জানুয়ারি) অনির্দিষ্টকালেন জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের সব আবাসিক হন্য ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

 রোববার রাতে বিশ্বদ্যিালয়ের বিদ্যমান পরিস্থিতি নিয়ে জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীরা তিন দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে আইআইসিটি ভবনে অবরুদ্ধ করে রাখেন।

পরিস্থিতি সামাল দিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়। তারা সেখানে টিয়ারশেল, ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে ৩০-৪০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আন্দোলনকারীদের অভিযোগ পুলিশের সঙ্গে যুক্ত হয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে।  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের টিয়ারশেল, ফাঁকা গুলি ও লাঠিচার্জ করেছে পুলিশ। এতে ৩০-৪০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এদিকে ছাত্রীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা। তার স্থলে অধ্যাপক নাজিয়া চৌধুরীকে ভারপ্রাপ্ত প্রভোস্টের দায়িত্ব দেওয়া হয়েছে বলে খবর পাওয়া  গেছে। তবে, দায়িত্বশীল কোনো সূত্র থেকে এ খবর নিশ্চিত হওয়া যায়নি।

একুশে সংবাদ/এসএস

Link copied!