ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:০০ পিএম, ৬ জানুয়ারি, ২০২২
ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

করোনা সংক্রমণের হার বাড়ছে। আমাদের দেশে সংক্রমণ হার কম থাকলেও সংক্রমণ এখন বাড়তির দিকে।  ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই। আমরা টিকা দেওয়ার ব্যবস্থা করেছি এবং সেই টিকা দেওয়া চলছে। সেটাকে আরও বেগবান করতে হবে। সে জন্য সরকারও সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে শিক্ষামন্ত্রী দিপু মনি গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতার রজতজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রোভার স্কাউটসদের প্রতিভা অন্বেষণ আন্ত-ইউনিট বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, আশা করি এখন যেভাবে টিকাদান কর্মসূচি চলছে, তাতে খুব শিগগিরই আমাদের ১২ বছর বয়সী যারা রয়েছে, তাদের বেশির ভাগই টিকা দেওয়া হয়ে যাবে। আশা করছি যত দ্রুত সম্ভব সবাই টিকার আওতায় গিয়ে তারা ক্লাসে ফিরে আসবে। তবে তাদের অনলাইন ও টেলিভিশনে ক্লাসে অংশগ্রহণের সুযোগ চলমান আছে।

দীপু মনি আরও বলেন, আমাদের ঝুঁকি নেওয়ার কোনো সুযোগ নেই। শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমাদের গুরুত্বের সঙ্গে ভাবতেই হবে। স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট অফিস নিয়মিতভাবে এ বিষয়টি দেখাশোনা করছে।

এখন আমাদের শিক্ষক-শিক্ষার্থী অনেক সচেতন। এখন যেহেতু সংক্রমণ বাড়ছে, তাই আমাদের মধ্যে এ বিষয়ে আরও সচেতনতা বাড়াতে হবে। যদিও মাঝখানে আমরা একটু ঢিলেমি দিয়েছি। কিন্তু এখন সেটির আর সুযোগ নেই।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমনের কমিশনার মো. মোজাম্মেল হক খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্বিবদ্যালয়ে উপাচার্য অধ্যাপক গিয়াসউদ্দিন মিয়া, টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলামসহ  স্কাউটসের ঊর্ধ্বতন কর্মকতারা।

 

একুশে সংবাদ /এসএম