AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

“দুরন্ত শৈশবে বই আনন্দ”


Ekushey Sangbad
A Ziadur Rahaman Zihad (এ জিহাদুর রহমান জিহাদ)
০৮:০৬ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২১
“দুরন্ত শৈশবে বই আনন্দ”

“দুরন্ত শৈশবে বই আনন্দ” আনন্দময় শিক্ষার বার্তা ঘোষণায় আমার এ আলোকচিত্র প্রদর্শনী। দীর্ঘ ১২ বছর যাবত বছরের প্রথম দিনে দেশের বিভিন্ন স্থান থেকে আমার তোলা প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসাও ক্ষুদ্র-নৃ গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণের ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনী “দুরন্ত শৈশবে বই আনন্দ” এর আয়োজন করেছি। উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ ১২ বছর যাবত রাজনৈতিক সহিংসতা (কাগজের গোডাউনে আগুন), করোনা মহামারি, ঝড়বৃষ্টি ও প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে বছরের প্রথম দিনে নতুন বই দেয়ার কার্যক্রম থেকে বিরত থাকেননি।

তাই এই দিবসটিকে সকলেই বই উৎসব হিসেবে দেখে। কোমলমতি শিশুদের বই পাওয়ার আনন্দের চিত্র সকলের মাঝে তুলে ধরতে আমার এই উদ্যোগ। মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, ভাইস চ্যান্সেলর, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

প্রধান আলোচক সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান (এনআই খান) কিউরেটর, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর। উল্লেখ্য যে, ফিতা কেটে আলোকচিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন করবেন আলোকচিত্র শিল্পীর মা ফজিলা বেগম।

‘দুরন্ত শৈশবে-বই আনন্দ’ স্থান:- বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরপ্রাঙ্গন, ৩২নং রোড, ধানমণ্ডি, ঢাকা । তারিখ:- ৩১ ডিসেম্বর, ২০২১ ইং থেকে ০৬ জানুয়ারি, ২০২২ ইং পর্যন্ত, ৭ দিন ব্যাপী। উদ্বোধন:- ৩১ ডিসেম্বর, রোজ: শুক্রবার, সকাল ১১.০০ টায়। প্রদর্শনী:- প্রতিদিন সকাল ১০.০০টা থেকে সন্ধ্যা ৬.০০টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

Link copied!