AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রতিবন্ধী স্কুল এমপিওভূক্তি করতে  দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৬ পিএম, ৭ নভেম্বর, ২০২১
প্রতিবন্ধী স্কুল এমপিওভূক্তি করতে  দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ 

ছবি: একুশে সংবাদ

সংসদ প্রতিবেদক:  বেসরকারী প্রতিবন্ধী স্কুল এমপিওভূক্তির জন্য মন্ত্রণালয়কে দ্রুত উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।


রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এসুপারিশ করা হয়।

 কমিটির সভাপতি রাশেদ খান মেনন বৈঠকে সভাপতিত্ব করেন।
    
 বৈঠকে কমিটি সদস্য সমাজকল্যাণ  মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, আঃ কাঃ মঃ সরওয়ার জাহান, আরমা দত্ত এবং শবনম জাহান উপস্থিত ছিলেন।

 বৈঠকে ১২তম সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি, সমাজসেবা অধিদপ্তরের চাইল্ড সেনসেটিভ সোস্যাল প্রোটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের আওতায় বাল্য বিবাহ বন্ধ বিষয়ে গৃহীত কর্মসূচি, বেসরকারি প্রতিবন্ধী স্কুল এমপিও বিষয়ে অগ্রগতি এবং বিশেষ শিক্ষা শিক্ষক প্রশিক্ষণ কলেজের সমস্যাসমুহ সমাজকল্যাণ  মন্ত্রণালয়ের সচিব পরিদর্শন পরবর্তী অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

    
বৈঠকে জানানো হয়, প্রতিবন্ধীতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা-২০১৯ এর আলোকে দেশের প্রতিটা উপজেলায় অন্যুন একটি প্রতিবন্ধী বিদ্যালয় স্হাপন করার লক্ষ্যে অনলাইনে বিজ্ঞপ্তি আহবান করে দরখাস্ত সংগ্রহ করা হয়। ইতোমধ্যে আবেদনসমুহ যাচাই-বাছাই করার লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়। 
 
বৈঠকে সমাজসেবা অধিদপ্তরের চাইল্ড সেনসেটিভ সোস্যাল প্রোটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের আওতায় বাল্য বিবাহ বন্ধের বাস্তব চিত্র তুলে ধরার লক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাথে বৈঠক করে তথ্য সংগ্রহ এবং এই প্রকল্পের প্রয়োজনীয়তা ও উপযোগিতা বাস্তবসম্মত হওয়ায় UNICEF কে ২০২৪ সালের পরেও অর্থায়নের জন্য অনুরোধ জানিয়ে পত্র প্রেরণের সুপারিশ করা হয়।

 কমিটি বিশেষ শিক্ষা শিক্ষক প্রশিক্ষণ কলেজে বিশেষ শিক্ষায় শিক্ষিত শিক্ষক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

একুশে সংবাদ/আল-আমিন

Link copied!