ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সর্বাত্মক প্রস্তুতি আছে : শিক্ষামন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৫ পিএম, ১৮ আগস্ট, ২০২১
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সর্বাত্মক প্রস্তুতি আছে : শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে শিক্ষা মন্ত্রণালয় প্রস্তুত আছে। আমরা অনুকুল পরিস্থিতির জন্য অপেক্ষা করছি, আশা করি দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব।

আজ বুধবার (১৮ আগস্ট) যুব মহিলা লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায়  অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষমন্ত্রী দিপু মনি ।

তিনি বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী এই সংকটের একেবারে প্রথম থেকেই আমাদের নির্দেশনা দিয়ে যাচ্ছেন যে, কিভাবে আমরা কত দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারি। প্রথম কথা, আমরা আমাদের শিক্ষার্থী অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারি। দ্বিতীয়ত, তাদের শিক্ষা যেন ব্যাহত না হয়… যতদূর সম্ভব আমরা যেন চালিয়ে যেতে পারি। তৃতীয়ত, আমরা যেন সবসময় প্রস্তুত থাকি যে পরিস্থিতি অনুকূল হওয়া মাত্র আমরা যেন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে পারি, সেজন্য তিনি নির্দেশনা দিয়ে রেখেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

 
শিক্ষামন্ত্রী আরো বলেন,সংক্রমণের হার ও মৃত্যুর ক্রম এখন নিম্নগামী ।  সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া সম্ভব ।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল বক্তব্য রাখেন।

 

একুশে সংবাদ /এসএম