AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৬ আগস্ট ৭ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০৭ পিএম, ২ আগস্ট, ২০২১
৬ আগস্ট ৭ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব

আগামী ৬ আগস্ট ২০২১, শুক্রবার, সকাল ১০.৩০ টায় আল-আরাফাহ ইসলামী ব্যাংক ৭ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের (বিডিজেএসও ২০২১) অনলাইন আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে দেশের ৬৪টি জেলা থেকে তৃতীয় থেকে একাদশ শ্রেণীর প্রায় ১২ হাজারের অধিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। 

বিডিজেএসও-র আঞ্চলিক পর্বে পদার্থবিজ্ঞান, রসায়ন ও জীববিজ্ঞান বিষয়ে আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের প্রশ্ন পদ্ধতি অনুসরণ করে অলিম্পিয়াড নেওয়া হবে। সেদিন শিক্ষার্থীরা https://online.bdjso.org/ এই অনলাইন প্ল্যাটফর্মে একত্রিত হয়ে অলিম্পিয়ডে অংশগ্রহণ করবে।

আঞ্চলিক পর্বের আগে রেজিস্ট্রেশনকারীদের অনলাইন অলিম্পিয়াডের সাথে পরিচয় করিয়ে দিতে একই লিংকে ২ ও ৪ আগস্ট ২টি মক অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। এই লিংক থেকে রেজিস্ট্রেশনও করা যাবে আগামী ৪ আগস্ট পর্যন্ত। আগামী ১৩ আগস্ট ২০২১ অনলাইন আঞ্চলিক পর্বে বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে জাতীয় পর্ব অনুষ্ঠিত হবে। এরপর ক্যাম্প ও টিম সিলেকশন টেস্টের মাধ্যমে সেরা ৬ জনকে বাছাই করে আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের বাংলাদেশ দল গঠন করা হবে।

২০১৫ সাল থেকে প্রতি বছর আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (আইজেএসও)-তে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ৬ সদস্যের একটি পুর্নাঙ্গ আইজেএসও বাংলাদেশ দল গঠন করার লক্ষ্য নিয়ে আয়োজন করা হয় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (বিডিজেএসও)। করোনার কারনে এই বছর কোনো ভেন্যুতে অলিম্পিয়াড আয়োজন না করে অনলাইনে বিডিজেএসও আয়োজন করা হচ্ছে। 

এ বছর ডিসেম্বরে আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দল ১৮তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড
(আইজেএসও ২০২১) অংশগ্রহণ করবে। বিডিজেএসও-২০২১ যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন। আয়োজনটির টাইটেল স্পন্সর আল আরাফাহ্‌ ইসলামী ব্যাংক লিমিটেড। 

এছাড়া সহযোগি হিসেবে প্রথম আলো, নলেজ পার্টনার ম্যাসল্যাব, রেডিও পার্টনার ঢাকা এফএম 90.4, ম্যাগাজিন পার্টনার মাসিক বিজ্ঞানচিন্তা। অলিম্পিয়াডের বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.bdjso.org এই ওয়েবসাইটে। যে কোন তথ্যের জন্য যোগাযোগ করা যাবে [email protected] এই ইমেইলে।


একুশে সংবাদ/মুনির/প

Link copied!