AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১২ সেপ্টেম্বর থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৪৫ পিএম, ২৯ জুলাই, ২০২১
১২ সেপ্টেম্বর থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা শুরু

করোনাভাইরাস বেরে যাওয়ায় ও লকডাউন শুরু হয় আর সে কারণে বন্ধ হয়ে যায় সব শিক্ষা প্রতিষ্ঠান তাই স্থগিত হয়ে যায় সব পরিক্ষা । লকডাউন শেষে আবার খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো । তাই খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির প্রথম টার্মের সব বর্ষের একাডেমিক ক্যালেন্ডার পুনর্নির্ধারণ করা হয়েছে। ওই ক্যালেন্ডার অনুযায়ী ১২ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের প্রথম টার্মের পরীক্ষা শুরু হবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একডেমিক কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, উপাচার্য মাহমুদ হোসেনের সভাপতিত্বে ভার্চ্যুয়াল মাধ্যমে সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার পুনঃগঠনের মাধ্যমে ক্লাস ও পরীক্ষা নেওয়ার সময় নির্ধারণ করা হয়েছে। ওই সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত রিভিউ ক্লাস গ্রহণ, সমন্বিত অনলাইন-অফলাইনে পরীক্ষা গ্রহণ সম্পর্কিত প্রশিক্ষণ ও মডেল টেস্ট অনুষ্ঠিত হবে। ২৯ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষাসংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) থাকবে। আর অনলাইন-অফলাইনের মাধ্যমে প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা শুরু হবে ১২ সেপ্টেম্বর থেকে। ওই পরীক্ষা চলবে ২১ অক্টোবর পর্যন্ত। পরে ২৩ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে ফলাফল প্রকাশিত হবে।

একাডেমিক কমিটির ওই সভায় সহ-উপাচার্যসহ সব স্কুলের (অনুষদ) ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), সব ডিসিপ্লিন প্রধান, পরিচালক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ছাত্রবিষয়ক পরিচালক সংযুক্ত ছিলেন। তারা সবায় বসে এ সিদ্ধান্ত নিয়েছেন । বলে দৈনিক শিক্ষাডটকমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর। 

একুশে সংবাদ/প/বর্না

Link copied!