AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সমন্বিত ভর্তি পরীক্ষা স্থগিত চুয়েট, কুয়েট ও রুয়েটে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৩২ পিএম, ২৭ জুলাই, ২০২১
সমন্বিত ভর্তি পরীক্ষা স্থগিত চুয়েট, কুয়েট ও রুয়েটে

পূর্ব নির্ধারিত তারিখ স্থগিত করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষার। প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্থগিত করা হলো।

পরবর্তীতে পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিন প্রকৌশল সমন্বিত ভর্তি কমিটির সদস্য সচিব ও চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি জানান, দেশে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। ফলে শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় পরীক্ষার তারিখ আপাতত স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে তারিখ জানিয়ে দেওয়া হবে। তবে পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গতকাল সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় এক অনলাইন সভা ডেকেছিল কেন্দ্রীয় ভর্তি কমিটি। সেখানে করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এই ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

এর আগে শুরুতে চুয়েট-কুয়েট-রুয়েটের ভর্তি পরীক্ষা ১২জুন হওয়ার কথা ছিলো। করোনা পরিস্থিতি বিবেচনায় তা ১২ আগস্ট করা হয়। এরপর সেটি আবার পেছানো হলো। এই পরীক্ষা পরবর্তীতে করোনা পরিস্থিতি বিবেচনায় সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

এবার তিনটি ভেন্যুতে (চুয়েট, কুয়েট, রুয়েট কেন্দ্র) সুশৃঙ্খলভাবে পরীক্ষা নেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গত ২০ এপ্রিল ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এই তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার। ৮ মে শেষ হয় ২৪ এপ্রিল শুরু হওয়া আবেদনের সময়সীমা।

একুশে সংবাদ/স/তাশা

Link copied!