AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন   


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:১৯ পিএম, ২৫ মে, ২০২১
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন   

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২৫ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত বিশ্বাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন একই বিভাগের শিক্ষার্থী সাহাদাত হোসেন ও আরিফ আহমেদ। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা 'শিক্ষার অধিকার ফেরত চাই, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা চাই, 'অনিশ্চিত জীবন থেকে মুক্তি দিন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

এসময় সাধারণ শিক্ষার্থীদের  ৭ দফা দাবি উপস্থাপন করেন বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী সাহাদাত হোসেন। দাবিগুলোর মধ্যে ছিল স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষাপ্রতিষ্ঠান, হল, হোস্টেল খুলে দেওয়া।

এবং সকল শিক্ষার্থীদের জন্য ভ্যাক্সিন নিশ্চিত করা, সুষ্ঠু পাঠ-পরিকল্পনা গ্রহণ, আটকে থাকা গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলো সংক্ষিপ্ত সিলেবাস এবং সময় বাড়িয়ে নেওয়া, যে পরীক্ষা যে সিলেবাস অনুযায়ী হবে তার পরবর্তী ভর্তি পরীক্ষাগুলো সে সিলেবাস অনুযায়ী নেওয়া, শিক্ষাপ্রতিষ্ঠান যতদিন বন্ধ ছিলো সেই বেতনের চারভাগের এক ভাগ বেতন নিয়ে নেওয়া এবং অস্বচ্ছল শিক্ষার্থীদের বেতন মওকুফ করা, কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে তাহলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের তদারকিতে আক্রান্ত শিক্ষার্থীর চিকিৎসা করানো এবং আক্রান্ত হওয়ার ফলে কোন পরীক্ষা দিতে শিক্ষার্থী অপারগ  হয় তাহলে পরবর্তীতে তাকে সাপ্লিমেন্টারী পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া, রিভিউ ক্লাস, এক্সট্রা ক্লাস, ওপেন ক্রেডিট, ব্যাকলগ পরীক্ষা ইত্যাদি সুবিধাসমূহ দিয়ে শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতিপূরণের সুযোগ প্রদান এবং এর জন্য অতিরিক্ত কোন ফি আদায় না করা, অটোপ্রমোশন বা অটোপাশ নয় সেশনজট এড়াতে প্রয়োজনবেধে সেশনের সময়সীমা কমানো, শিক্ষা প্রতিষ্ঠান খুলে রোডম্যাপ তৈরী ও বাস্তবায়ন করা এবং শিক্ষাখাতে অবকাঠামোগত উন্নয়নে ও সার্বিক কাজে বাজেট বৃদ্ধি করা।


একুশে সংবাদ/নারগিস/ব

Link copied!