AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেসরকারী প্রাথমিক বিদ‍্যালয় জাতীয় করনের দাবিতে মানববন্ধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:০১ পিএম, ১৩ মার্চ, ২০২১
বেসরকারী প্রাথমিক বিদ‍্যালয় জাতীয় করনের দাবিতে মানববন্ধন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা অনুযায়ী ২৭-০৫-২০১২ ইং তারিখের পূর্বে আবেদিত ও দলিলকৃত সকল বেসরকারী প্রাথমিক বিদ‍্যালয় জাতীয় করনের দাবিতে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে এক মানববন্ধন ও অবস্থান কর্মসূচির আয়োজন করেন বাংলাদেশ বে-সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি (মহাজোট) কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ বে-সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি (মহাজোট) কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো : বদরুল আমিন সরকার ফরহাদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক শেখ মতিয়ার রহমান, যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান সহ মহাজোটের সকল নেতৃবৃন্দ ও শিক্ষক গন।

এ সময় বক্তারা বলেন বাংলাদেশের মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি যুদ্ধ বিধ্বস্ত দেশে প্রাথমিক শিক্ষার ভিত্তি মজবুত করার লক্ষ্যে ০১-০৭-১৯৭৩ খ্রি• তারিখে এক ঐতিহাসিক ঘোষণায় প্রথমত ৩২ হাজার এবং পরবর্তীতে জাতীয়করণ হতে বাদপড়া ৫০০০ মোট ৩৭ হাজার স্কুল এবং কর্মরত শিক্ষককে জাতীয় করণের ঘোষণা দিয়ে দেশকে প্রাথমিক শিক্ষার অভিশাপ থেকে মুক্ত করেন। আমরা বিশ্বাস করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মধ‍্য দিয়ে জাতীর পিতার কন্যা ঐতিহাসিক ঘোষণা বাস্তবায়ন করে বেসরকারি শিক্ষক নামক অভিশাপ থেকে আমাদেরকে মুক্ত করবেন।

একুশে সংবাদ/ খা.ই / এস
 

Link copied!