ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিক্ষামন্ত্রী বললেও মন্ত্রণালয় বলছে বিসিএস পরীক্ষা পেছাবে না


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৪৮ এএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
শিক্ষামন্ত্রী বললেও মন্ত্রণালয় বলছে বিসিএস পরীক্ষা পেছাবে না

শিক্ষামন্ত্রী দীপু মনি বিসিএস পরীক্ষার তারিখ পেছানোর কথা বললেও শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে ভিন্ন কথা। তারা জানিয়েছে, ৪১তম বিসিএস পরীক্ষা ঘোষিত সময়েই অনুষ্ঠিত হবে। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বলেন, “৪১তম বিসিএস পরীক্ষা যথাসময়েই অনুষ্ঠিত হবে।”

সরকারি কর্ম কমিশন ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার দিন ১৯ মার্চ ঘোষণা করেছে।

মহামারীর কারণে এক বছর ধরে বন্ধ হল খুলে দিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সোমবার দুপুরে আকস্মিক এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে বিশ্ববিদ্যালয় খোলার তারিখ জানানোর পাশাপাশি বিসিএস পরীক্ষা পেছানোর কথা বলেছিলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেছিলেন, “আমাদের শিক্ষার্থীদের মধ্যে অনেকেই বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন বা বিসিএস পরীক্ষার জন্য অপেক্ষা করছেন।

“বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার তারিখের সাথে সামঞ্জস্য রেখে নতুন তারিখ ঘোষণা করা হবে।”

তিনি আরও বলেন, করোনাভাইরাস মহামারীর কারণে বিসিএস পরীক্ষায় আবেদনের বয়সসীমা অতিক্রান্ত হয়ে কোনো শিক্ষার্থী যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়ে সরকার যথাযথ সিদ্ধান্ত নেবে।

গতকাল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, দেশের বিশ্ববিদ্যালয় খুলবে রোজার ঈদের পর ২৪ মে, আর তার এক সপ্তাহ আগে ১৭ মে খুলবে আবাসিক হলগুলো।

একুশেসংবাদ/অমৃ