AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পায়ে হেটে কুবি শিক্ষার্থীর ১৫০ কিমি পরিভ্রমণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:০৬ পিএম, ১৪ জানুয়ারি, ২০২১
পায়ে হেটে কুবি শিক্ষার্থীর ১৫০ কিমি পরিভ্রমণ

'স্বাস্থ্যবিধি মেনে চলি কোভিড-১৯ থেকে দূরে থাকি' 'মাদকমুক্ত সমাজ  চাই, পরিবার ও সমাজে শান্তি চাই' এ দুই স্লোগান নিয়ে পাঁচ দিনব্যাপি রোভার প্রোগ্রাম অনুযায়ী ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের জন্য চট্টগ্রাম থেকে গাছবাড়িয়া, লোহাগড়া, চকোরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী কিশোর কুমার এবং ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াজাহাত উল্ল্যাহ আদ্-দ্বীন।

গত শুক্রবার (৮ জানুয়ারী) চট্টগ্রাম কলেজ থেকে পদযাত্রা শুরু করে মঙ্গলবার (১২ জানুয়ারী) পর্যন্ত পাঁচ দিনব্যাপি এই পথ অতিক্রম করেন ওপেন স্কাউটসের এই দুইজন রোভার। এতে অর্থায়ন করেছে ক্রিস্টাল ওপেন স্কাউটসের সদস্যরা।

এ সময় তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস  এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাত করেন। পরে সমাপ্তির দিনে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাৎ করে পদযাত্রা শেষ করেন।

এ বিষয়ে কিশোর কুমার জানান, “১৫০ কি.মি. শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে সাক্ষাৎ করার সুযোগ পাই। এছাড়াও দুটি স্লোগান ধারন করি যেন এর মাধ্যমে আমরা  জনসাধারণকে মাদক এবং করোনা সম্পর্কে সতর্ক করতে পারি। সবারই উচিত আমাদের এত সুন্দর দেশটাকে ঘুরে দেখা। সর্বপরি পায়ে হেটে ঘুরতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাই।”

একুশে সংবাদ/এআরএম

Link copied!