ঢাকা বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ৭ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

চিত্রপ্রদর্শনীতে ‘শ্রেষ্ঠত্বের পুরস্কার’ পেলেন রাবি‍‍`র রিদম ও সঞ্জয়


Ekushey Sangbad
রাবি প্রতিনিধি
১১:২৪ এএম, ডিসেম্বর ২, ২০২০
চিত্রপ্রদর্শনীতে ‘শ্রেষ্ঠত্বের পুরস্কার’ পেলেন রাবি‍‍`র রিদম ও সঞ্জয়

বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্তৃক আয়োজিত জাতীয় চিত্রশালা মিলনায়তনের ২২তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী’২০ এ শ্রেষ্ঠ পুরস্কারে ভূষিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থী তানভীর হোসেন রিদম ও সঞ্জয় কুমার প্রামাণিক। 

সোমবার রাতে চিত্রশালা মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে 'মৃৎশিল্প' প্রদর্শনীতে তানভীর হোসেন রিদম এবং 'প্রাচ্যকলা' প্রদর্শনীতে সঞ্জয় কুমার প্রামাণিক এ পুরস্কার অর্জন করেন। 

জানতে চাইলে তানভীর হোসেন রিদম বলেন, বাংরাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে অংশ নিয়ে এমন একটা পুরস্কার অর্জন সত্যিই অনেক আনন্দের। আমি আমার মেধা শ্রম দিয়ে যে ক্ষুদ্র প্রচেষ্টা করেছি তারই প্রাপ্তি এই পুরস্কার। এই অর্জন আমার দায়িত্ব আরো বাড়িয়ে দিলো। তাই সারাজীবন শিল্পকলা সঙ্গে যুক্ত থেকে নতুন কিছু করতে কাজ করে যাওয়ার অভিব্যক্তি প্রকাশ করেছেন তিনি।

সঞ্জয় কুমার প্রামাণিক তার অভিব্যক্তি প্রকাশ করে বলেন, হাজারো প্রতিযোগীর মধ্যে প্রতিযোগিতা করে নিজের ক্ষুদ্র প্রচেষ্টাটুকু সফল হওয়া সত্যিই অনেক আনন্দের। আমি সর্বদা এভাবেই আমার কর্মপ্রচেষ্টা  দিয়ে মানুষকে নতুন কিছু দিতে কাজ করে যাব।

তাদের এই অর্জনে অভিনন্দন ও সফলতা কামনা করে প্রক্টর ও ছাত্র উপদেষ্টা( অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান বলেন, তাদের এই অর্জন সত্যিই অনেক আনন্দের এবং গর্বের। তাদের এই অর্জন বিশ্ববিদ্যালয়ের খ্যাতি আরো বৃদ্ধি করবে। আমরা তাদের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

প্রসঙ্গত, এবার ৫১৯ জন শিল্পীর চিত্রকলা, ছাপচিত্র, ভাস্কর্য, প্রাচ্যকলা, কারুশিল্প, মৃৎশিল্প, গ্রাফিক ডিজাইন, আলোকচিত্র, স্থাপনাশিল্প, পারফরম্যান্স আর্ট, নিউ মিডিয়া আর্টের ১ হাজার ৩৫০টি শিল্পকর্মের পরিবর্তে ৩৩৭ জন শিল্পীর ৩৬৮টি শিল্পকর্ম প্রদর্শনীর জন্য চূড়ান্ত করা হয়।

এছাড়াও উদ্বোধনী পর্ব শেষে পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের হাতে ক্রেস্ট, সনদ ও চেক তুলে দেওয়া হয়। এ আসরে শ্রেষ্ঠ নবীন শিল্পী চারুকলা পুরস্কার-'২০ পেয়েছেন সোমা সুরভী জান্নাত।

একুশে সংবাদ/এআরএম