ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

চট্রগ্রাম বিজনেস ফোরাম ঢাকায় আত্মপ্রকাশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৩ পিএম, ২ নভেম্বর, ২০২২
চট্রগ্রাম বিজনেস ফোরাম ঢাকায় আত্মপ্রকাশ

চট্রগ্রামের বানিজ্যিক সম্ভাবনাকে বেশি করে কাজে লাগাতে এবং চট্রগ্রাম নিয়ে নীতিনির্ধারকদের অনেক বেশি দৃষ্টি আকর্ষণ করতে আত্মপ্রকাশ করেছে ঢাকায় চট্টগ্রাম ব্যবসায়ীদের সংগঠন চট্টগ্রাম বিজনেস ফোরাম ঢাকা।

 

মঙ্গলবার (১ নভেম্বর) রাতে রাজধানীর হোটেল ওয়েষ্টিনের বলরুমে জম কালো অনুষ্ঠানের মাধ্যমে এর অভিষেক করেন সংগঠনটি।

 

অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, চট্রগ্রামের ব্যবসায়ীরা ঢাকায় একতাবদ্ধ হয়ে একটি ফোরাম করেছে জেনে আমার খুব ভালো লাগছে। এরকম একটি সংগঠন আরো অনেক আগে আত্মপ্রকাশ হওয়ার দরকার ছিল।

 

ভূমিমন্ত্রী বলেন, বর্তমান সরকার চট্রগ্রামের আন্তর্জাতিক সম্ভাবনাকে কাজে লাগাতে বড় বড় প্রকল্প এগিয়ে নিয়ে যাচ্ছে। চট্টগ্রামে কর্ণফুলী বঙ্গবন্ধু টানেল, বে টার্মিনাল, মেরিন ড্রাইভ রোডসহ উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচন হচ্ছে। চট্টগ্রামের ব্যবসায়ী যারা ঢাকায় থাকেন তারা নিয়মিত চট্রগ্রামের সম্ভাবনাকে কাজে লাগাতে কাজ করলে চট্রগ্রাম তথা দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

 

এ সময় উপস্থিত ছিলেন, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ঢাকায় বসবাসরত চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ীরা।

 

চট্রগ্রাম বিজনেস ফোরামের আহ্বায়ক মোহাম্মদ নাছির এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সদস্য সচিব এম এ তাহের সহ সংগঠনের নেতৃবৃন্দরা।

 

ফোরামের আহ্বায়ক মোহাম্মদ নাছির বলেন, চট্টগ্রাম থেকে জীবন জীবিকার তাগিদে আমরা যারা ঢাকায় ব্যবসা বাণিজ্য করছি তাদেরকে মৈত্রীর বন্ধনে আবদ্ধ করে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য সৃষ্টি করার জন্যই চট্টগ্রাম বিজনেস ফোরাম-ঢাকার যাত্রা শুরু হয়েছে। বাংলাদেশের উন্নয়নের স্বার্থে চট্টগ্রামের উন্নয়ন অপরিহার্য।

 

সদস্য সচিব এম এ তাহের দাবি জানিয়ে বলেন, চট্টগ্রামকে যেন প্রকৃত বানিজ্যিক রাজধানী করা হয়।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/পলাশ