ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫৮ পিএম, ৩ আগস্ট, ২০২২
দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম

 

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার প্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়। ভা‌লো মা‌নের স্বর্ণের দাম ভরিতে বাড়া‌নো হ‌য়ে‌ছে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে ৮২ হাজার ৩৪৮ টাকা করা হয়েছে।

 

বুধবার (৩ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (৪ আগস্ট) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

 

নতুন দাম অনুযায়ী সবচেয়ে ভা‌লো মা‌নের স্বর্ণের দাম ভরিতে বাড়া‌নো হ‌য়ে‌ছে ১ হাজার ৫০ টাকা। ফ‌লে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনার দাম বে‌ড়ে ৮২ হাজার ৩৪৮ টাকা। যা এতোদিন ছিল ৮১ হাজার ২৯৮ টাকা।

 

২১ ক্যারেটেরস্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৬১৫ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ৯৩৩ বাড়িয়ে ৬৭ হাজার ৪১৭ টাকা করা হয়েছে এবং সনাতন পদ্ধতির স্বর্ণতে ৫২৫ টাকা বাড়িয়ে ৫৫ হাজার ৬৯৬ টাকা করা হয়েছে। 

 

তবে রুপার দামে কোন পরিবর্তন হয়নি।  ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

 

এর আগে ২৮ জুলাই স্বর্ণের দাম বাড়ানো হয় যা ২৯ জুলাই থেকে কার্যকর হয়। 

 

একুশে সংবাদ.কম/জা.হা