AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বর্ণের বাজারে আগুন, ভরি প্রতি ৮২ হাজার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৫ পিএম, ২১ মে, ২০২২
স্বর্ণের বাজারে আগুন, ভরি প্রতি ৮২ হাজার

 

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়তি থাকায় দেশের বাজারেও দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

 

শনিবার (২১ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

ভালো মানের সোনার দাম ভরিতে বাড়ানো হয়েছে ৪ হাজার ১৯৯ টাকা। ফলে দেশে প্রতি ভরি স্বর্ণের দাম বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকায়। যা এতদিন ছিল ৭৮ হাজার ২৬৫ টাকা।

 

আন্তর্জাতিক বাজারে ডলারসহ অন্যান্য মুদ্রার দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। স্থানীয় বুলিয়ান মার্কেটেও স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ২২ মে থেকে কার্যকর হবে।

 

নতুন মূল্য অনুসারে সবচেয়ে ভাল মানের স্বর্ণের (২২ ক্যারেট) দাম ৪ হাজার ১৯৯ টাকা বাড়িয়ে ৮২ হাজার ৪৬৪ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের সোনার দাম ৪ হাজার ২৪ টাকা বা‌ড়ি‌য়ে ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেটে তিন হাজার ৫০০ টাকা বা‌ড়ি‌য়ে ৬৭ হাজার ৫৩৫ টাকা করা হয়েছে। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ২ হাজার ৮৫৭ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ২২০ টাকা।

 

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। 

 

 

 

রোববার (২২ মে) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

 

একুশে সংবাদকম/ঢ.প.জা.হা

 

Link copied!