ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিনিয়োগকারীদের নিরাপওা দিলে টাকা আসবে পুজিবাজারে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৫ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২১
বিনিয়োগকারীদের নিরাপওা দিলে টাকা আসবে পুজিবাজারে

বিনিয়োগকারীদের সুরক্ষা নিরাপওা যেখানে নাই যেখানে নেই সেখানে বিনিয়োগে কেউ আসবে না। তাই বিনিয়োগকারীদের সুরক্ষা নিরাপএা ব্যবস্থা নিশ্চিত করতে হবে আমাদের সবাইকে ।

শনিবার (৪ আগস্ট) দুপুরে রাজধানীর নিকুঞ্জে ডিএসই টাওয়ারের মাল্টিপারপাস হলে আনুষ্ঠানিকভাবে অনুমোদন পাওয়া ৫২ ব্রোকারেজ হাউজগুলোর কাছে ট্রেক সনদ হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন।

চেয়ারম্যান বলেন, মানুষের কষ্টের সঞ্চয় রক্ষা করা আমাদের দায়িত্ব। কষ্টের সঞ্চয়ে কোনো রিটার্ন না পেলে কেউ বাজারে আসবে না। আমরা দেখেছি অনেক সময় বিনিয়োগকারী রিটার্ন তো পায় না। সঞ্চয়ও হারাতে হয়। তাই বিনিয়োগকারীদের সম্মান আমাদের রক্ষা করতে হবে।

বিনিয়োগকারীদের যদি ভালো রিটার্ন এনশিউর করতে পারি তাহলে সব টাকা পুঁজিবাজারে আসবে। তাই বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় কাজ করছে বিএসইসি।

তিনি বলেন, আমরা শেয়ারবাজারকে একটি উচ্চতায় নিয়ে যেতে চাই। যেটা বাংলাদেশের শেয়ারবাজার ডিজার্ভ করে বলে তিনি উল্লেখ করেন।

ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, অনেকে জিজ্ঞেস করেন পুঁজিবাজার কী পড়ে যাবে, আমি তাদের বলেছি পুঁজিবাজার পড়বে না। বাজারে কারেকশন হবে। বাজার এখন অনন্য জায়গায় অবস্থান করছে।

তিনি বলেন, ট্রেডিং মার্কেটে বাজার টিকে থাকে। এখানে হাজারও বিনিয়োগকারী আছে। তাই বাজার পড়ার কোন সুযোগ নেই।

আমরা সবাই মিলে বাজারটা গড়ে তুলবো। আগামী এক বছরে পাঁচ হাজার কোটি টাকা ট্রেড হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভাপতিত্ব বক্তব্যে ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান বলেন, নতুন ট্রেকারদের মাধ্যমে বাজারে গতিশীলতা আসবে। আমরা বিশ্বাস করি নতুন রা নতুন উদ্যম নিয়ে তারা বাজারে আসবেন।  

তিনি আরো বলেন, পেন্ডামিকের মধ্যেও বাজার গতিশীল রয়েছে। এটি অব্যাহত থাকবে। বর্তমানে শেয়ারবাজারে ইতিহাসে সবচেয়ে ভালো অবস্থায় রয়েছে।

অনুষ্ঠানে সিকিউরিটিজ কেনাবেচা করার জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আওতাভুক্ত অনুমোদন পাওয়া ৫২টি ট্রেকের মধ্যে সনদ বিতরণ করা হয়।

একুশেসংবাদ/ব.ন/মুন্নী