ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

প্রাণ-আরএফএল গ্রুপ নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে সহায়তা দিলো


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৪১ পিএম, ৪ জুলাই, ২০২১
প্রাণ-আরএফএল গ্রুপ নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে সহায়তা দিলো

দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল মানব পাচারের শিকার হয়ে নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী দিয়ে সহায়তা করেছে। উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশের ‘আশ্বাস’ প্রকল্পের আওতায় সম্প্রতি ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের (এসডিসি) অর্থায়নে ‘উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ দেশের বিভিন্ন জায়গায় মানব পাচারের শিকার ব্যক্তিদের সহায়তা দিতে কাজ করে আসছে।


প্রাণ-আরএফএল প্রতিষ্ঠানটি সাতক্ষীরা, খুলনা, যশোর, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় আশ্বাস প্রকল্পের আওতায় কার্যক্রম পরিচালনা করছে। প্রাণ-আরএফএল গ্রুপের পক্ষ থেকে জেলাগুলোতে জরুরি সহায়তা দেওয়া হয়।


এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, ‘করোনা মহামারির শুরু থেকে অসহায়, কর্মহীন ও দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে ‘পাশে আছি বাংলাদেশ’ নামে একটি কর্মসূচি চালু করে প্রাণ-আরএফএল গ্রুপ।


সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ উদ্যোগের মাধ্যমে ইতোমধ্যে ৭০ হাজার পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও অন্যান্য উপকরণ পৌঁছে দেওয়া হয়। মহামারি করোনার এ সময়ে মানব পাচারের শিকার হয়ে নিঃস্ব ও অসহায় পরিবারগুলোকে সহায়তা করা ‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচির একটি অংশ।

তিরি এ বিষয়ে আরও বলেন, ‘উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পের মাধ্যমে এসব পরিবারের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। এখন করোনার নতুন ঢেউ অনেক মানুষকে আবারও কর্মহীন ও নিঃস্ব করেছে। তাদের পাশে দাঁড়াতে ও নিম্ন আয়ের মানুষের হাতে জরুরি খাদ্যপণ্য তুলে দিতে আমরা দেশের বিভিন্ন স্থানে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।