ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

প্রাণ-আরএফএল গ্রুপ নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে সহায়তা দিলো


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৪১ পিএম, ৪ জুলাই, ২০২১
প্রাণ-আরএফএল গ্রুপ নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে সহায়তা দিলো

দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল মানব পাচারের শিকার হয়ে নিঃস্ব ও অসহায় ৬৯৪ পরিবারকে জরুরি খাদ্য ও সুরক্ষা সামগ্রী দিয়ে সহায়তা করেছে। উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশের ‘আশ্বাস’ প্রকল্পের আওতায় সম্প্রতি ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের (এসডিসি) অর্থায়নে ‘উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ দেশের বিভিন্ন জায়গায় মানব পাচারের শিকার ব্যক্তিদের সহায়তা দিতে কাজ করে আসছে।


প্রাণ-আরএফএল প্রতিষ্ঠানটি সাতক্ষীরা, খুলনা, যশোর, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় আশ্বাস প্রকল্পের আওতায় কার্যক্রম পরিচালনা করছে। প্রাণ-আরএফএল গ্রুপের পক্ষ থেকে জেলাগুলোতে জরুরি সহায়তা দেওয়া হয়।


এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, ‘করোনা মহামারির শুরু থেকে অসহায়, কর্মহীন ও দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে ‘পাশে আছি বাংলাদেশ’ নামে একটি কর্মসূচি চালু করে প্রাণ-আরএফএল গ্রুপ।


সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ উদ্যোগের মাধ্যমে ইতোমধ্যে ৭০ হাজার পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও অন্যান্য উপকরণ পৌঁছে দেওয়া হয়। মহামারি করোনার এ সময়ে মানব পাচারের শিকার হয়ে নিঃস্ব ও অসহায় পরিবারগুলোকে সহায়তা করা ‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচির একটি অংশ।

তিরি এ বিষয়ে আরও বলেন, ‘উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পের মাধ্যমে এসব পরিবারের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। এখন করোনার নতুন ঢেউ অনেক মানুষকে আবারও কর্মহীন ও নিঃস্ব করেছে। তাদের পাশে দাঁড়াতে ও নিম্ন আয়ের মানুষের হাতে জরুরি খাদ্যপণ্য তুলে দিতে আমরা দেশের বিভিন্ন স্থানে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।