ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এবারও জমল না বেনারসিপল্লির ঈদের বাজার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:০২ পিএম, ১২ মে, ২০২১
এবারও জমল না বেনারসিপল্লির ঈদের বাজার

রংপুর বেনারসিপল্লির ঈদের বাজার এবারও জমল না । সেখানে ক্রেতাদের ভিড় নেই বললেই চলে। ফলে পরপর দুই বছরের দুই ঈদুল ফিতরের ব্যবসা মার খাওয়ায় অনেকটা দিশেহারা হয়ে পড়েছেন পল্লির ব্যবসায়ীরা। রংপুরে বেনারসিপল্লিতে তৈরি রাঙুলি, চুন্দরি, নেট, ঝুট, কোটাসহ বিভিন্ন ধরনের শাড়ির কদর নারীদের কাছে থাকলেও বেনারসির বাজার জমল না।

দোকানিদের সঙ্গে কথা বলে জানা যায়, কোভিডের দ্বিতীয় ঢেউয়ের কারণে বিক্রি কমে গেছে। ফলে বিনিয়োগও উঠে আসবে না বলে তাঁদের শঙ্কা। রংপুর শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে গঙ্গাচড়া উপজেলার হাবু বেনারসিপল্লিতে গত বুধবার সরেজমিনে দেখা যায়, অধিকাংশ ব্যবসায়ী হাত গুটিয়ে বসে আছেন।

ঈদের আগে পল্লি যেখানে নারী ক্রেতাদের উপস্থিতিতে গমগম করত, এবার তেমনটি চোখে পড়ল না। ক্রেতা যে কজন ছিলেন, তাঁদের হাতে গোনা সম্ভব। তবে স্বাস্থ্যবিধি মেনেই কেনাকাটা চলছে বেনারসিপল্লিতে। প্রায় সব ক্রেতা-বিক্রেতার মুখেই মাস্ক ছিল।

এ ছাড়া বিক্রেতারা বলেন, গত এক বছরে সরকার যে প্রণোদনা দিয়েছে, পল্লির বিক্রেতারা তা পাননি। সরকারের তরফ থেকে কোনো ধরনের সহায়তাও মেলেনি। ব্যবসা টিকিয়ে রাখতে অনেকেই বাজারের প্রচলিত হারে ব্যাংক থেকে ঋণ নিয়েছিলেন। ফলে এবার ব্যবসা ঘুরে দাঁড়াবে, সেই প্রত্যাশায় ছিলেন তাঁরা। উল্টো এখন তাঁরা ব্যাংকঋণ নিয়ে দুশ্চিন্তায় আছেন।

রিপোর্ট - বাবু