ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঈদের ঠিক আগ মুহূর্তে বাড়ানো হলো স্বর্ণের দাম


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১৫ পিএম, ১০ মে, ২০২১
ঈদের ঠিক আগ মুহূর্তে বাড়ানো হলো স্বর্ণের দাম

ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে। সোমবার (১০ মে) দুপুর থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।
 

এখন থেকে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণালংকার কিনতে ভরিতে গুণতে হবে ৭১ হাজার ৪৪২ টাকা। দাম বাড়ার আগে প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৬৯ হাজার ১০৯ টাকা।

এ ছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ৫৪৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণলংকারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ২২২ টাকায়।

স্বর্ণের দাম বাড়ালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা।

সোমবার (১০ মে) বাজুসের সভাপতি এনামুল হক খান ঢাকা পোস্টকে এ তথ্য জানি‌য়ে‌ছেন। এরপর সোমবার দুপুর ১টা ২০ মিনিটে সোনার দাম বাড়ানোর কথা উল্লেখ করে একটি বিজ্ঞপ্তি পাঠায় বাজুস। সেখানে বলা হয় নতুন দর আজ দুপুর ১টা থেকেই কার্যকর হয়েছে

নতুন দাম অনুযায়ী, ১০ মে দুপুর ১টা থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম দুই হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের সোনা ৬৮ হাজার ২৯৩ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৫৯ হাজার ৫৪৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৪৯ হাজার ২২২ টাকা।