ঢাকা রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নতুন কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করব : রুবানা হক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক :
০৭:৩৪ পিএম, ৫ এপ্রিল, ২০২১
নতুন কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করব : রুবানা হক

পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র নির্বাচিত নতুন কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন ড. রুবানা হক। তিনি ও তার ছেলে নতুন কমিটির পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

ড. রুবানা হক বলেন, গত দুই বছর আমি বিজিএমইএ’র প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছি। সব সদস্যদের ভালোবাসাও পেয়েছি। এবার তারা আমাকে পরিচালক হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ভোটে নির্বাচিত করেছেন। এজন্য আলহামদুলিল্লাহ। 

তিনি বলেন, গত দুই বছর আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেছি। অভিজ্ঞতার আলোকে নতুন কমিটিকে আমি সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করব।

রোববার (৪ এপ্রিল) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজধানীর হোটেল রেডিসনে বিজিএমইএ’র ৩ পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৩৫ পরিচালক পদের মধ্যে ফারুক হাসানের প্যানেল থেকে ২৪টি পদে বিজয়ী হয়েছে। ফলে ফারুক হাসান বিজিএমইএ’র পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন। এই নির্বাচনে ড. রুবানা হকের নেতৃত্বাধীন ফোরাম থেকে ১১ জন পরিচালক পদে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে ঢাকায় এক হাজার ৮৫৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৬০৪ জন। অন্যদিকে চট্টগ্রাম নির্বাচন কেন্দ্রে ৪৬১ জনের মধ্যে ভোট দিয়েছেন ৩৯২ জন। ঢাকা ও চট্টগ্রামে মোট এক হাজার ৯৯৬ জন ভোট দিয়েছেন। নির্বাচনে ৮৪ শতাংশ ভোট পড়েছে।

সবচেয়ে বেশি এক হাজার ২০৪ ভোট পেয়েছেন ফারুক হাসান। দ্বিতীয় হয়েছে বর্তমান প্রেসিডেন্ট ড. রুবানা হক। তিনি পেয়েছেন এক হাজার ১৫৭ ভোট। রুবানা হকের পাশাপাশি তার ছেলে নাভিদুল হক বিজয়ী হয়েছেন। যা বিজিএমইএ’র ইতিহাসে মা-ছেলের বিজয়ের প্রথম ঘটনা।

ড. রুবানা হক নারী প্রেসিডেন্ট হিসেবে ২০১৯ সালের এপ্রিলে বিজিএমইএ’র দায়িত্ব নেন। তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী।

রুবানা হক বলেন, বিজিএমইএ’র সব সদস্যই আমাকে ও আমার সন্তানকে ভালোবাসেন- এই নির্বাচন তার প্রমাণ। আমি আশা করি, আমার সন্তান তার যোগ্যতা, নিষ্ঠা আর সততা দিয়ে কাজ করবে।


একুশে সংবাদ / টি / আই