AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুনমিংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এর সাথে ইউনান সিসিপিআইটি’র প্রেসিডেন্ট এর বৈঠক 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৫৭ পিএম, ১৯ মার্চ, ২০২১
কুনমিংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এর সাথে ইউনান সিসিপিআইটি’র প্রেসিডেন্ট এর বৈঠক 

চায়না কাউন্সিল ফর দ্যা প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (CCPIT) এর ইউনান সাব কাউন্সিলের প্রেসিডেন্ট লিউ কিলিন (Mr. Liu Qilin) এর নেতৃত্বে চার সদস্যের এক প্রতিনিধি দল আজ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলামের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলেন অন্যান্য সদস্যগণ হলেন সিসিপিআইটি ইউনান সাবকাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট বাও ওয়েনতো (Ms. Bao Wentao), আর্ন্তজাতিক যোগাযোগ ও প্রদর্শনী বিভাগের পরিচালক ই ডং (Mr. Yi Dong) এবং কনসালটেন্ট লেই লিন (Mr. Lei Lin) । সাক্ষাৎকালে তাঁরা দ্বিপাক্ষিক স্বার্থ্ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য সম্পর্ক অধিকতর উন্নয়ন ও জোরদারকরনের বিষয়ে তাঁরা আলোচনা করেন। কৃষি ক্ষেত্রে অধিকতর উৎপাদনের জন্য চীনে উদ্ভাবিত নতুন প্রযুক্তি, বীজ ইত্যাদি বাংলাদেশে হস্তান্তরের বিষয়ে আলোচনা করা হয়। বিসিআইএম ভুক্ত দেশ সমূহে কোভিড-19 পরবর্তী ব্যবসা বাণিজ্য জোরদারকরন বিষয়ে নতুন মেকানিজম উন্নয়ন-প্রকল্প প্রনয়ন, এফবিসিসিআই ও সিসিপিআইটির মধ্যে বাণিজ্য সহযোগিতা বৃদ্ধি, সিসিপিআইটি এবং সার্ক এর মধ্যে সহযোগিতা-সংযোগ স্থাপন বিষয় নিয়েও সভায় আলোচনা করা হয়। 

ভাইস কনসাল মোঃ মিজানুর রহমান এ সময় উপস্থিত ছিলেন। 


 একুশে সংবাদ/সি/আ
 

Link copied!